দৌলতদিয়া ঘাট সরিয়ে নেওয়া হবে - Aj SaraBela (আজ সারাবেলা)

দৌলতদিয়া ঘাট সরিয়ে নেওয়া হবে

প্রকাশিত :২৩.০৯.২০১৬, ১২:১০ পূর্বাহ্ণ
সারাবেলা ডেস্ক:রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে কর্তৃপক্ষ। ঘাটের কার্যক্রম স্বাভাবিক করতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে। এছাড়া নদীর ভাঙন থেকে ঘাটকে রক্ষা করার জন্য এ সিদ্ধান্ত।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর মোহাম্মদ মোজাম্মেল হক বৃহস্পতিবার বিআইডব্লিউটিএর ঘাট পরিদর্শন করে এ কথা জানিয়েছেন।
উল্লেখ্য, দৌলতদিয়া ঘাট প্রায় আড়াই মাস ধরে ভাঙন কবলিত। ভাঙনের কারণে বারবার সব কটি ফেরিঘাট বন্ধ হয়ে পড়েছিল। ফল ঘাটে প্রতিদিন কয়েকশত পরিবহনের সঙ্গে আটকা পড়ে দুর্ভোগের শিকার হয় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ দিয়ে চলাচলকারী লাখো মানুষ।
পরিদর্শন শেষে মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, ছয় মাসের মধ্যে এই ঘাট অন্য জায়গায় সরিয়ে নেওয়া হবে।
এ জন্য ইতিমধ্যে স্থানও নির্বাচন করা হয়েছে বলে জানান তিনি। বর্তমান ফেরিঘাট থেকে প্রায় এক কিলোমিটার দক্ষিণে ক্যানাল ঘাট অথবা বাহিরচর দৌলতদিয়ায় স্থানীয় আক্কাছ আলী হাইস্কুল–সংলগ্ন এলাকায় ফেরিঘাট স্থানান্তরের জন্য জায়গা দেখা হয়েছে।
তিনি বলেন, এ দুটি জায়গা সম্পর্কে নৌপরিবহন মন্ত্রণালয়কে অবগত ও সুপারিশ করা হবে। সুপারিশ বাস্তবায়িত হলে আগামী নতুন বছর থেকে কাজ শুরু করে মার্চ বা এপ্রিলের মধ্যে ঘাট চালু করা হবে বলে জানান।
মোজাম্মেলল হকের ঘাট পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর প্রধান প্রকৌশলী মুহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী নিজামুদ্দিন পাঠান, রাজবাড়ীর অতিরিক্ত জেলা হাকিম মনোয়ার হোসেন, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ ঘোষ, বিআইডব্লিউটিসির স্থানীয় ব্যবস্থাপক শফিকুল ইসলাম প্রমুখ।