hasina-L2

বিশ্ব অর্থনৈতিক ফোরামে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা

প্রকাশিত :১৮.০১.২০১৭, ৫:১১ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান ক্লস সোয়াব। বাংলাদেশকে আরও বিনিয়োগ আকর্ষণের জন্য বিশ্বব্যাপী ব্র্যান্ডিং করার পরামর্শ দিয়ে তিনি বলেছেন, বিশ্ব সম্প্রদায় বাংলাদেশের উজ্জ্বল ভবিষৎ নিয়ে আশাবাদী।

মঙ্গলবার সুইজারল্যান্ডের দাভোসের কংগ্রেস সেন্টারে ডব্লিউইএফের বার্ষিক সভার সাইড লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন ক্লস। বিভিন্ন সেক্টরে বাংলাদেশে উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, এটা বিস্ময়কর ও প্রশংসনীয়, বিশেষ করে বিশ্ব অর্থনৈতিক মন্দার মধ্যেও প্রবৃদ্ধির স্থিতিশীলতা এবং সাত শতাংশের বেশি প্রবৃদ্ধি অর্জন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন। ক্লস সোয়াবের আমন্ত্রণে বাংলাদেশের প্রথম কোনো নির্বাচিত সরকার প্রধান হিসেবে বিশ্ব অর্থনৈতিক ফোরামের ৪৭তম সভায় অংশ নেন প্রধানমন্ত্রী। আমন্ত্রণ জানানোয় প্রধানমন্ত্রী ক্লসকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ এবং এ অঞ্চলের অর্থনীতিকে তুলে ধরার লক্ষ্যে বাংলাদেশে বিশ্ব অর্থনৈতিক ফোরামের একটি সভা আয়োজনের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে বিনিয়োগ সুবিধা ও বিদ্যমান বিনিয়োগ পরিবেশের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। বিনিয়োগকারীদের ব্যাপকভাবে বাংলাদেশে বিনিয়োগ করতে ডব্লিউইএফ নির্বাহী চেয়ারম্যানকে অনুরোধ করেন তিনি।

জ্বালানি ও বিদ্যুৎ খাতের উন্নয়নসহ বাংলাদেশের বড় বড় অবকাঠামো নির্মাণ প্রকল্প বাস্তবায়নের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদুত শামীম আহসান।