24bb1d989ab56961a397c1f9a1f2fb40-58bb9b1ca75e5

আসছে গুগল পিক্সেল ২

প্রকাশিত :০৫.০৩.২০১৭, ১১:৪৭ পূর্বাহ্ণ

সারাবেলা ডেস্ক : চলতি বছরের শেষ দিকে পিক্সেল স্মার্টফোনের নতুন সংস্করণ বাজারে আনতে পারে গুগল। স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এ ইঙ্গিত দিয়েছে প্রতিষ্ঠানটি। গুগলের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট রিক অস্টেরলোহ এক গোলটেবিল আলোচনায় অংশ নিয়ে গুগল পিক্সেল ও পিক্সেল এক্সএল ফোনের পরবর্তী সংস্করণ নিয়ে কথা বলেন। রিক বলেন, ‘এ শিল্পে বার্ষিক একটি নিয়ম আছে। আমরা এই নিয়ম অনুসরণ করব।’ গত বছরের অক্টোবর মাসে পিক্সেল ব্র্যান্ডের স্মার্টফোন বাজারে ছাড়ে গুগল।

বাজার বিশ্লেষকেরা ধারণা করছেন, এ বছরের অক্টোবর মাস নাগাদ গুগলের নতুন স্মার্টফোনের দেখা মিলতে পারে। বাজারে অ্যাপলের তৈরি নতুন আইফোনের সঙ্গে প্রতিযোগিতার জন্য পিক্সেল ২ বাজারে ছাড়ার পরিকল্পনা করছে গুগল। অবশ্য বাজারে প্রিমিয়াম স্মার্টফোন হিসেবে থাকার জন্য আপাতত কোনো সাশ্রয়ী বা বাজেটের মধ্যে কোনো পিক্সেল স্মার্টফোন আনার লক্ষ্য নেই গুগলের।

প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছেন, পিক্সেল ২ স্মার্টফোনের গ্লাস ব্যাক প্যানেল, মাঝখানে ক্যামেরা ও ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকবে। এতে ব্যবহৃত হবে ইউএসবি টাইপ-সি। ৫ ইঞ্চি মাপের ২কে ডিসপ্লে, ৬ জিবি র‍্যাম ও দ্বিতীয় প্রজন্মের ভার্চ্যুয়াল রিয়্যালিটি সমর্থন করবে ফোনটি। তথ্যসূত্র: গ্যাজেটস নাউ।