জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা, সংঘর্ষ

প্রকাশিত :১৫.০৩.২০১৭, ২:৩৫ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : গ্যাসের মূল্য বৃদ্ধি ও বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে গণতান্ত্রিক বাম মোর্চার জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে দলগুলোর নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

বুধবার বেলা ১১টার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মিছিল সহকারে মোর্চাভুক্ত দলগুলো জ্বালানি মন্ত্রণালয় অভিমুখে যাত্রা করে। আন্দোলনকারীরা বেলা ১২টার দিকে মিছিল নিয়ে পল্টন ঘুরে প্রেসক্লাবের পূর্ব পাশের গলি দিয়ে জ্বালানি মন্ত্রণালয়ের দিকে যেতে চাইলে পুলিশের ব্যারিকেডের মুখে পড়ে। তারা ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ ধাওয়া দিয়ে এবং টিয়ারশেল ও জলকামান ব্যাবহার করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে রমনা বিভাগের অতিরিক্ত উপ কমিশনার নাবিদ কামাল বলেন, তারা ব্যারিকেড ভেঙে প্রবেশ করে রাস্তার উভয় পাশে রাখা গাড়ি ভাঙচুর করছিল, পুলিশের দিকে ইট পাটকেল ছুড়ছিল। পুলিশ তখন অ্যাকশনে গেছে। সংঘর্ষ শুরুর পর বেলা ১২টার দিকে প্রেসক্লাব এলকায়া যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পরিস্থিতি শান্ত হলে বেলা পৌনে ১টার দিকে আবার যান চলাচল শুরু হয়।