হোম ইকোর আন্দোলন স্থগিত

প্রকাশিত :১৬.০৩.২০১৭, ৭:২১ অপরাহ্ণ

রাজা আবুল কালাম আজাদ : প্রশাসনের চাপ, ঢাবি ছাত্রদের আন্দোলন আর নিলক্ষেত হকার্স সমিতির ধাওয়ার মুখে আন্দোলন স্থগিত করলো হোম ইকোনোমিক্স কলেজের শিক্ষার্থীরা।

আজ দুপুর ২:০০ টার দিকে আকস্মিকভাবে নীলক্ষেত চত্বর ত্যাগ করে।

উল্লেখ্য, গত সোমবার থেকে নীলক্ষেত মোড়ের চৌরাস্তা দখল করে আন্দোলন করে আসছিল রাজধাণীর আজিমপুরস্থ হোম ইকোনোমিক্স কলেজের শিক্ষার্থীরা। এর ফলে মিরপুর রোড, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, আজিমপুর ও পল্টন এলাকায় মারাত্মক যানজটের সৃষ্টি হয়েছিল কয়েকদিন ধরে। ক্রেতাদের চলাচল বিঘ্নিত নীলক্ষেত ও নিউমার্কেটের দোকানিদের বেঁচা কেনায় ব্যাঘাত ঘটছিল মারাত্মকভাবে।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীকর্তৃক কতিপয় ঢাবি ছাত্রীকে রাস্তা পারাপারে বাঁধা প্রদান, ঢাবি শিক্ষার্থীদেরকে গালাগাল ও লাগামহীন কথাবার্তা প্রভৃতি কারণে ক্ষীপ্ত ছিল ঢাবি শিক্ষার্থীরা। এছাড়া, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন করে কতিপয় কলেজকে ঢাবিতে অধিভুক্তির বিরুদ্ধেও রুশে ছিলেন তারা। এ নিয়ে আজ সকাল ১১ টা থেকে হোম ইকোনোমিক্সসহ নতুন অধিভুক্তকৃত কলেজর অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনে নামে ঢাবি শিক্ষার্থীরা।

এমন ত্রিশঙ্কু সংকটের মুখে আজ সকাল থেকে স্তিমিত হয়ে পরে হোম ইকোনোমিক্সের আন্দোলন। এরই মধ্যে, দুপুরে নিউমার্কেট হকার্স সমিতি নীলক্ষেত চত্বরে বিক্ষোভ সমাবেশ করে।

অল্পকিছু সময় পর হোম ইকোনোমিক্সের আন্দোলনকারীরা পাততারি গুছিয়ে চলে যায়।