আগ্রায় জোড়া বিস্ফোরণে শহর জুড়ে আতঙ্ক

প্রকাশিত :১৮.০৩.২০১৭, ২:০৬ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : শনিবার সকালে জোড়া বিস্ফোরণে কেঁপে উঠল আগ্রা শহর। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের  খবর নেই। তবে ইসলামিক জঙ্গিগোষ্ঠী আইএস-এর তাজ মহল উড়িয়ে দেওয়ার হুমকির পরই ঘটল এই বিস্ফোরণ। যদিও এর তীব্রতা বেশি ছিল না, তবুও এর জেরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, প্রথম বিস্ফোরণটি ঘটে আগ্রা ক্যান্টনমেন্টে রেল স্টেশনের পাশে। তার কিছুক্ষণ পরেই আগ্রা স্টেশনের কাছে একটি আবর্জনার স্তূপে ঘটে দ্বিতীয় বিস্ফোরণ। তবে ওই ঘটনায় ট্রেন চলাচল ব্যাহত হয়নি বলে জানিয়েছেন এক রেল কর্মকর্তা। ইতোমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন পুলিশ ও বম্ব স্কোয়াড। সমগ্র এলাকাজুড়ে শুরু হয়েছে তল্লাশি।

উল্লেখ্য সম্প্রতি ইসলামিক স্টেট অফ ইরাক অ্যান্ড সিরিয়া (আইএস) জঙ্গিগোষ্ঠী হুমকি দিয়েছে বিশ্বের সপ্তম আশ্চর্যের অন্যতম ভারতের তাজমহল ধবংস করে দেবে তারা। মোঘল সম্রাট শাহজাহানের তৈরি এই প্রেমের সৌধকে ধ্বংস করার ছক কষেছে আইএস-এর শাখা সংগঠন আহওয়ালের শিষ্যরা।

গত ১৪ মার্চ ওয়েব চ্যানেল টেলিগ্রামে তাজমহল উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে একটি বার্তা দিয়েছিল আহওয়াল উম্মত। ওয়েব মিডিয়ার সন্ত্রাসী গতিবিধির উপর নজরদারি করা সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপ এই খবর জানিয়েছিল। ওই গ্রাফিক বার্তায় বিশ্বের আশ্চর্য এই মোঘল স্থাপত্যের সামনে দায়েশ জঙ্গিদের ধাঁচে পোশাক পরিহিত, কালো হেডগিয়ার-হাতে রকেট-প্রপেলড গ্রেনেড ও অ্যাসল্ট রাইফেল নিয়ে এক জঙ্গির দাঁড়িয়ে থাকার ছবি দেখা গিয়েছে।

গ্রাফিক্সের ইনসেটে তাজ মহলের একটি ছবি রয়েছে, যার মধ্যে লেখা ‘নয়া নিশানা’। সেই সঙ্গে রয়েছে একটি মোটর ভ্যানের ছবি, যাতে আরবিতে লেখা ‘আগ্রা ইস্তেশাহাদি’। যার মানে আগ্রায় হানা। এই ছবির মধ্যে দিয়ে তাজমহলে আত্মঘাতী জঙ্গি হানার হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

সূত্রঃ সংবাদ প্রতিদিন।