court

কুষ্টিয়ায় দুটি হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত :২০.০৩.২০১৭, ৬:২১ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : সোমবার কুষ্টিয়া জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রেজা মোহাম্মদ আলমগীর ও দ্বিতীয় আদালতের বিচারক তৌহিদুল ইসলাম এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়ার মিরপুর উপজেলার সেন্টু শেখ, মাহাবুল ইসলাম ও শিহাব উদ্দিন শিশির।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি সকাল ৭টার দিকে ভ্যানচালক নিশানকে ভাড়া নেয়ার কথা বলে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে নিশানকে জিকে ক্যানেলের পাশে শ্বাসরোধ করে হত্যা করা হয়। ওই ঘটনায় নিশানের বাবা মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে শুনানি শেষে জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রেজা মোহাম্মদ আলমগীরের আদালত সেন্টু শেখ ও মাহাবুল ইসলাম মৃত্যুদণ্ড দেন।

অপর মামলায় ২০১৩ সালে কলেজছাত্রী স্নিগ্ধা আক্তার রিমিকে শ্বাসরোধ করে হত্যা করে কলেজছাত্র শিহাব উদ্দিন শিশির। ওই ঘটনায় স্নিগ্ধার বড় ভাই বাদী হয়ে মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। আদালতে সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক তৌহিদুল ইসলাম এ রায় দেন।

জানা যায়, শিশিরের সাথে প্রেমের সম্পর্ক ছিল স্নিগ্ধার। গোপনে তারা বিয়েও করে। তবে পরিবার এই বিয়ে মেনে নেয় না। এর মাধে শিশিরের ধারণা স্নিগ্ধা অন্য কোন ছেলের সাথে প্রেমে জড়িয়ে পড়েছে। এ সন্দেহে শিশির স্নিগ্ধাকে নিয়ে মিরপুর উপজেলার বহুলবাড়িয়ায় এক আত্মীয় বাড়িতে যায়। সেখানে রাতে শিশির স্নিগ্ধাকে হত্যা করে।

কুষ্টিয়া জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, দুটি আলোচিত হত্যা মামলার রায়ে তিন আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন পৃথক দুটি আদালত।