barishal

বরিশালে আইসিটি অ্যাক্ট ধারায় প্রথম মামলা

প্রকাশিত :২০.০৩.২০১৭, ৬:২৭ অপরাহ্ণ

শামীম আহমেদ, বরিশাল : বনভোজন অনুষ্ঠানের একটি গ্রুপ ছবি ফটোশপে কেটে বিকৃত করে কু-রুচিপূর্ণ মন্তব্য লিখে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে এই সর্বপ্রথম আইসটি অ্যাক্ট’র ৫৭ ধারায় এক বখাটের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেছেন ঢাকার সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্রী জান্নাতুল ফেরদৌসী জুঁই।
আদালতের বিচারক মো. আনোয়ারুল হক অভিযুক্ত বখাটের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গৌরনদী থানার ওসিকে নথি প্রেরণের নির্দেশ দিয়েছেন। সোমবার সকালে গৌরনদী মডেল থানার ওসি মো. আলাউদ্দিন মিলন আদালতের নির্দেশের কপি হাতে পেয়েছেন বলে জানিয়েছেন। মামলায় একমাত্র অভিযুক্ত আসামি বখাটে টিএম তুহিন ওরফে তুহিন ফকির ওরফে তৌহিদী মাহমুদ তুহিন ওরফে টাইগার তুহিন ওরফে দর্জি তুহিন গৌরনদী পৌর এলাকার আশোকাঠী মহল্লার বাসিন্দা গোলাম মস্তফা ফকিরের পুত্র।
মামলার বাদী একই মহল্লার বাসিন্দা মো. ফিরোজের কন্যা কলেজ ছাত্রী জুঁই বলেন, একটি বনভোজনে পরিবারের সদস্যদের সাথে আমি অংশগ্রহণ করি। ওই অনুষ্ঠানের একটি গ্রুপ ছবি ফেসবুক থেকে ডাউনলোড করে তা ফটোশপের মাধ্যমে কেটে বিকৃত করে আমিসহ আরেক কলেজ ছাত্রী সিলভিয়া মুন ও গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি জহুরুল ইসলাম জহিরের ছবি দিয়ে কু-রুচিপূর্ণ বাক্য ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে বখাটে টিএম তুহিন। যার কারণে আমার ও পরিবারের সম্মানহানি হয়েছে। যেকারণে আমি বখাটে টিএম তুহিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার আদালতে মামলা দায়ের করেছি।