insurence

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের ইপিএস বেড়েছে

প্রকাশিত :১৬.০৫.২০১৭, ৫:৫০ অপরাহ্ণ

সাারাবেলা ডেস্ক: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় বেড়েছে। এ সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৯ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৮৩ পয়সা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩১ মার্চ এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ টাকা ৭৭ পয়সায়।
৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। সর্বশেষ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৯৭ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ১৩ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৯ টাকা ৪৮ পয়সায়।
নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২২ জুন বেলা সাড়ে ১১টায় ঢাকা লেডিস ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৮ মে।
২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্যও ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স। ২০১৪ সালের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডাররা। তখন ইপিএস ছিল ১ টাকা ৩১ পয়সা।
ডিএসইতে সর্বশেষ ১৯ টাকা ৬০ পয়সায় বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর দর ১৩ টাকা ৩০ পয়সা থেকে ২৪ টাকার মধ্যে ওঠানামা করে।
সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৭ দশমিক ২৮, যা হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে ৫ দশমিক ৫৩।