briste-voganti

টানা বৃষ্টিতে চরম ভোগান্তিতে রাজধানীবাসী

প্রকাশিত :১২.০৬.২০১৭, ৬:৩৫ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি আবহাওয়া পূর্বাভাসকে পাল্লা দিয়ে আরো বেড়েছে। প্রবল বৃষ্টিপাত ঘটিয়ে সকালের দিকে উপকূল অতিক্রম করে এটি এখনো অবস্থান করছে। এর প্রভাবে রাজধানী ঢাকাসহ প্রায় সারাদেশেই ভারী ও মাঝারি ধরণের বর্ষণ অব্যাহত রয়েছে।

সৃষ্ট নিম্নচাপের প্রভাবে ভারি বৃষ্টিতে রাজধানী ঢাকার বেশিরভাগ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। হাঁটু-পানি আর কোমর পানিতে থৈ থৈ করেছে নগরী। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

রবিবার রাত থেকে অব্যাহত বৃষ্টিতে নগরীর কাওরান বাজার, মিরপুরের শেওড়াপাড়া, কাজীপাড়া, বাড্ডা, রামপুরা, খিলগাঁও, মৌচাক, শান্তিনগর, যাত্রাবাড়ী, কাকরাইল, পুরান ঢাকা, মগবাজার, মতিঝিল, পল্টনসহ এসব এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

কোথাও কোথাও হাঁটুপানি আবার কোথাও কোমর সমান পানি। ফলে চরমে দুর্ভোগে পড়েছে ঢাকাবাসী। জলাবদ্ধতার কারণে সড়ক জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। খানাখন্দে ভরা বেশিরভাগ রাস্তা ডুবে থাকায় পথে পথে বিকল হচ্ছে গাড়ি। বেশ কয়েকটি স্থানে রিকশা উল্টে আহত হয়েছেন যাত্রীরা।

নিম্নচাপের প্রভাবে গতকাল বিকালে কোথাও কোথাও বৃষ্টি হলেও গতরাত থেকে একটানা বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়ার অধিদপ্তর।