-messi

মেসির সাপ্তাহিক বেতন ৫ লাখ পাউন্ড!

প্রকাশিত :০৫.০৭.২০১৭, ৬:৩৯ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : লিওনেল মেসি বিয়ে করেছেন এক সপ্তাহও হয়নি। মেসি-ভক্তদের কাছে এখনো প্রিয় তারকার বিয়ের আমেজটা টাটকাই। আনন্দের সেই রেশ থাকতেই বার্সেলোনা এবং মেসি-ভক্তদের দারুণ একটা সুসংবাদ দিল বার্সেলোনার ওয়েবসাইট। বুধবার বার্সেলোনার অফিসিয়াল ওয়েসবাইটে ঘোষণা করা হয়েছে, নতুন করে ৪ বছরের জন্য চুক্তি করতে রাজি হয়েছেন মেসি। যার অর্থ, ক্লাব ত্যাগের সব গুঞ্জন-উৎকণ্ঠাকে উড়িয়ে দিয়ে বার্সেলোনার মেসি থাকছেন বার্সেলোনাতেই। ৪ বছরের চুক্তি মানে, মেসি ২০২১ সাল পর্যন্ত হয়ে যাচ্ছেন বার্সেলোনার। নতুন চুক্তি অনুযায়ী মেসির সাপ্তাহিক বেতন হবে ৫ লাখ পাউন্ড। বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫ কোটি ২১ লাখ ৪৮ হাজার ৩৫২ টাকা!
মেসির সঙ্গে বার্সার পুরোনো চুক্তিটা ২০১৮ সাল পর্যন্ত। মানে আর মাত্র বাকি ছিল এক বছর। ফলে গত এক বছর ধরেই চুক্তি নবায়নের বিষয়টি উঠে আসে আলোচনায়। কিন্তু মেসি বা বার্সা, কোনো পক্ষই চুক্তি নবায়নের ব্যাপারে জোরোলো পদক্ষেদ নিচ্ছিল না। ক্লাব বার্সার পক্ষ থেকে মাঝে মাঝে চুক্তি নবায়নের ইস্যুটা তুললেও গড়িমসি করছিলেন মেসি। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে বিশ্ব ফুটবল অঙ্গনে গুঞ্জন রটে যায়, তবে কী বার্সেলোনা ছাড়ছেন পাঁচ বারের ফিফা বর্ষসেরা ফুটবলার!
এমনও গুঞ্জন ছড়ায় ন্যু-ক্যাম্পে আর ভালো লাগছে না মেসির! তিনি নাকি বার্সার সাবেক কোচ পেপ গার্দিওলার সঙ্গে আবার জুটি বাধার আশায় পাড়ি জমাতে চান ম্যানচেস্টার সিটিতে। ঘটনা আসলে কী, জানতে সাংবাদিকরা ছুটে যান স্বয়ং গার্দিওলার কাছেও! গার্দিওলা অবশ্য তার বর্তমান ক্লাব ম্যানচেস্টার সিটিতে যাওয়ার গুঞ্জন উড়িয়ে দিয়ে বলেন, ‘আমার মনে হয় মেসি বার্সেলোনাতেই থাকবেন।’ সত্যি হলো সেটাই।
৩০ জুন নিজের শহর আর্জেন্টিনার রোজারিওতে বাল্যবান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোকে বিয়ে করে পাকাপাকিভাবে ঘরে তুলেছেন মেসি। বর্তমানে ছুটিতে থাকা মেসি আরও কিছু দিন নতুন বউকে নিয়ে ঘুরে বেড়ানোর সুযোগ পাচ্ছেন। ছুটি কাটিয়ে বার্সার প্রাক-মৌসুম প্রস্তুতিপর্বে যোগ দেবেন আরও সপ্তাহ দুয়েক পর। ৩০ বছর বয়সী আর্জেন্টাইন সুপার স্টার বার্সার সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করবেন তখনই।
চুক্তিতে স্বাক্ষর করাই শুধু বাকি। নতুন চুক্তিতে মেসির বেতনের ব্যাপারটি তো আগেই বলা হয়েছে। বেতন বৃদ্ধির পাশাপাশি মেসির বাই-আউট ক্লজটাও বাড়িয়ে আকাশচুম্বি করছে বার্সা! সেটা হবে ৩০০ মিলিয়ন পাউন্ড! বিশাল অঙ্কের এই বাই-আউট ক্লজের দিকে তাকিয়ে বিশ্বের কোনো ক্লাব মেসির দিকে হাত বাড়াতে সাহস করবে?