kader a

‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন সংগ্রামী নারী’

প্রকাশিত :০৮.০৮.২০১৭, ১১:৪৮ পূর্বাহ্ণ

সারাবেলা ডেস্ক : সেতুমন্ত্রী বলেন, পর্দার আড়ালের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন একজন সংগ্রামী নারী। শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনে তার অসামান্য অবদান রয়েছে।
এ সময় তিনি বঙ্গবন্ধু ও বঙ্গমাতার আদর্শকে হৃদয়ে ধারণ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।
সরকার বা আওয়ামী লীগ নয়, বিএনপি নেতা-কর্মীরাই তাদের কর্মসূচি পণ্ড করছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সকালে বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

সরকার বিএনপির কর্মসূচি পালনে বাধা দিচ্ছে—এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তাদের অভিযোগ ভিত্তিহীন। তারা তো বিভিন্ন জায়গায় কর্মসূচি দিচ্ছে। কিন্তু সেখানে তারা তাদের নেতাদের সামনে নিজেরাই দ্বন্দ্ব-সংঘাত করে কর্মসূচি পণ্ড করছে।
তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ভুয়া জন্মদিনের নামে ১৫ আগস্ট কেক কাটেন। এটাকে আমরা ঘৃণা করি। ভুয়া জন্মদিন না পালন করার জন্য আমরা তাকে আহ্বান করছি।

শ্রদ্ধা জানানোর সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মোজাফফর হোসেন পল্টু, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মির্জা আজম, গোলাম রাব্বানী চিনু প্রমুখ উপস্থিত ছিলেন।
দলটির কেন্দ্রীয় নেতা ছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা জানানোর পর ১৫ আগস্টে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।