faruk

উপস্থাপক ফারুকী হত্যায় প্রতিবেদন ২৬ সেপ্টেম্বর

প্রকাশিত :১০.০৮.২০১৭, ২:৪২ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : টেলিভিশন চ্যনেল আই এর ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলায় আগামী ২৬ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছে আদালত।
আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক পুলিশ প্রতিবেদন দাখিল না করায় এই তারিখ ঠিক করেন।
মামলাটিতে এর আগে জেএমবি সদস্য তরিকুল ইসলাম মিঠু ও আলেক ব্যাপারী এবং বেসরকারী টেলিভিশন চ্যানেল পিস টিভির ইসলামী অনুষ্ঠানের বক্তা মোজাফফর বিন মহসীন গ্রেপ্তার হয়েছেন।

২০১৪ সালের ২৮ আগস্ট রাত ৯টার দিকে ১৭৪ পূর্ব রাজাবাজারের দোতলা বাসার মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রাতেই তার হাত বাঁধা গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।
নিহত মাওলানা ফারুকীর পরিবারের সদস্যরা ঘটনাটি ডাকাতি বলে সন্দেহ করলেও তার অনুসারীরা ঘটনাটি পূর্বপরিকল্পিত এবং মিলাদ, কেরাত ও মাজারের বিরোধিতাকারীরাই এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করছেন। রাত সাড়ে ৮টার দিকে হজের ব্যাপারে কথা বলতে ২ যুবক মাওলানা ফারুকীর কাছে আসেন। বেশ কিছুক্ষণ কথা বলার পর তারা নিচে থাকা আরও ৩ জনকে ওপরে আনার অনুমতি চান। কিছুক্ষণ পর ওই ৫ জন মাওলানা ফারুকীর কাছে ৫০ হাজার টাকা চান। ঘরে টাকা নেই জানাতেই তারা গুলি ও চাপাতির ভয় দেখিয়ে তাকে ড্রয়িংরুমে রেখে পুরুষ ও নারীদের অন্য কক্ষে আটকে রাখেন। একপর্যায়ে তারা চলে গেলে বাসার লোকজন ডাইনিং টেবিলে হাত বাঁধা অবস্থায় ফারুকীর গলাকাটা লাশ দেখতে পান।
উল্লেখ্য, এই ঘটনায় ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর জামায়াতের রোকন তারেক মনোয়ারসহ ৬ জনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে একটি হত্যা দায়ের হয়। ওই মামলার অপর ৫ আসামি হলেন, নরসিংদী জেলা জামায়াতের সাবেক আমীর কামাল উদ্দিন জাফরী, দিগন্ত ও পিস টিভির উপস্থাপক কাজী ইব্রাহীম, এটিএন বাংলার ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক আরকানুলাহ হারুনী, আর টিভি ও রেডিও টুডের ইসলামী উপস্থাপক খালেদ সাইফুলাহ বখশী ও বাংলা ভিশনের কোরআনের আলো অনুষ্ঠানের উপস্থাপক মুখতার আহমদ।