Ctg

ঝড়ো হাওয়ায় ব্যাংক কর্মকর্তা নিহত

প্রকাশিত :১১.০৮.২০১৭, ৩:৩২ অপরাহ্ণ

জে. জাহেদ, চট্টগ্রাম : চট্টগ্রামে ঝড়ো হাওয়ায় উপড়ে পড়া ঝুপড়ি ঘরের নিচে চাপা পরে এক পথচারী নিহত ও দুই জন আহত হয়েছেন।

শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে কর্ণফুলীর তীরবর্তী ফিশারিঘাট এলাকায় এ ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিসের নন্দন কানন স্টেশনের কর্মকর্তা রবিউল আজম জানান।

নিহত রাসেল দে (৩৫) চট্টগ্রামের পটিয়া উপজেলার ভাটিখাইন এলাকার রণজিৎ দের ছেলে। চট্টগ্রামের একটি বেসরকারি ব্যাংকে চাকরি করতেন তিনি।

আহত দুজন হলেন বোয়ালখালী উপজেলার বেঙ্গুরা এলাকার আবদুল খালেক (৪০) এবং কর্ণফুলী থানার চর পাথরঘাটা এলাকার সৈয়দুল আলম (৬০)।

ফায়ার সার্ভিস কর্মকর্তা রবিউল বলেন, দুপুরের আগে ঝড়ো বাতাসের মধ্যে ১ নম্বর ফিশারিঘাট এলাকায় সড়কের পাশে একটি ঝুপড়ি ঘর উপড়ে যায়।

‘উপড়ে পড়া ঘরটি সড়কে তিন পথচারীর উপর গিয়ে পড়ে। এতে তিনজন গুরুতর আহত হলে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।’

চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দিন বলেন, হাসপাতালে আনার পর চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করেন।

বাকি দুজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মেঘনাদ তংচংগ্যা বলেন, ঘূর্ণিঝড় বা টর্নেডোর কোনো তথ্য নেই। ঝড়ো বাতাসের কারণে ঘর উপড়ে এ ধরনের ঘটনা ঘটতে পারে।

মৌসুমি বায়ুর প্রভাবে চট্টগ্রাম বিভাগে ভারি বর্ষণের পূর্বাভাস দিয়ে রেখেছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন স্থানে ভূমি ধসের সর্তকতা জারি করা হয়েছে।