Fukrul 3 Mamla

‘আ.লীগ এ রায় পরিবর্তনের জন্য প্রধান বিচারপতির উপর চাপ সৃষ্টি করছে’

প্রকাশিত :১৩.০৮.২০১৭, ৪:১০ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : নৈশভোজে অংশ নিতে গতকাল শনিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বাসায় যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ঘটনায় বিএনপি উদ্বিগ্ন ও শঙ্কিত বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদল আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ষোড়শ সংশোধনী বাতিল করে দেওয়া রায় পরিবর্তনের জন্য প্রধান বিচারপতির ওপর সরকার নানাভাবে চাপ সৃষ্টি করছে। কেননা এ রায়ের পর প্রধান বিচারপতিকে এত অশালীন ভাষায় আক্রমণ করার পর ওবায়দুল কাদের প্রধান বিচারপতির বাড়িতে নৈশভোজ করেছেন। এতে বুঝা যায়, আওয়ামী লীগ এ রায় পরিবর্তনের জন্য প্রধান বিচারপতির উপর চাপ সৃষ্টি করছে।
বিএনপি মহাসচিব বলেন, প্রধান বিচারপতির বিরুদ্ধে আওয়ামী লীগের নেতা-কর্মী থেকে শুরু করে এমপি-মন্ত্রীরা যে অশালীন বক্তব্য দিচ্ছেন তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই।
ছাত্রদলের সভাপতি রাজীব আহসানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির প্রমুখ বক্তব্য দেন।
উল্লেখ্য, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে দেওয়া আপিল বিভাগের রায় নিয়ে চলমান অস্থিরতার মধ্যেই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নৈশভোজে অংশ নিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শনিবার রাতে প্রধান বিচারপতির বাসভবনে আয়োজিত নৈশভোজে অংশ নেন ওবায়দুল কাদের। এ সময় দুইজনের মধ্যে সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।
নৈশভোজে যাওয়ার আগে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত তাদের মধ্যে একান্ত আলাপ হয়। তবে তাদের মধ্যে কী কী বিষয়ে আলোচনা হয়েছে, তা জানা যায়নি।