pm

‘এখন পুষ্টি নিশ্চিত করা সরকারের প্রধান লক্ষ্য’

প্রকাশিত :১৩.০৮.২০১৭, ২:০৯ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশের জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। এখন পুষ্টি নিশ্চিত করাই প্রধান লক্ষ্য। পুষ্টির সাথে অনেক কিছু সম্পৃক্ত। খাদ্যাভাস উন্নত করতে হবে এবং সময়মতো খেতে হবে।
আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে তার কার্যালয়ে জাতীয় পুষ্টি পরিষদের প্রথম সভায় তিনি এ কথা বলেন।

সভার শুরুতেই বঙ্গবন্ধুকে স্মারণ করে শেখ হাসিনা বলেন, জাতির পিতা যে শুধু স্বাধীনতাই দিয়ে গেছেন, তা নয়। তিনি সব কিছু দিয়ে গেছেন। নয় মাসে সংবিধান দিয়ে গেছেন। একটি প্রদেশকে রাষ্ট্রীয় কাঠামোয় উন্নীত করে জাতির পিতা আমাদের সব কিছুই দিয়ে গেছেন।
শেখ হাসিনা বলেন, যে উন্নয়নটা সাড়ে তিন বছরে জাতির পিতা করেছিলেন.. ১৫ অগাস্টের পর বাংলাদেশ আর সামনের দিকে এগোতে পারে নাই। ১৫ অগাস্টের পর যারা ক্ষমতায় এসেছিল; তারা দেশটাকে পরনির্ভরশীল করে রাখতে চেয়েছিল।
এবছর আগাম বন্যায় ফসলের ব্যাপক ক্ষতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের ধারণা, আবার বন্যা আসতে পারে। ব্যাপক বন্যা যদি হয়, তাহলে আমাদের খাদ্যের সমস্যা দেখা দিতে পারে। মানুষের খাদ্য চাহিদা পূরণের জন্য.. এই সমস্যা যাতে দেখা না দেয়..ইতিমধ্যে আমরা খাদ্য বাইরে থেকে ক্রয় করে মজুদ রাখার জন্য ব্যবস্থা নিচ্ছি।
বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিসহ সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।