ajaraska

ইউএস ওপেনে খেলবেন না আজারেঙ্কা

প্রকাশিত :২৩.০৮.২০১৭, ৫:১৭ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন টেনিসে খেলবেন না বেলারুশের তারকা খেলোয়াড় ভিক্টোরিয়া আজারেঙ্কা। পারিবারিক সমস্যার জন্য ইউএস ওপেন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।
গেল বছর প্রথম সন্তানের জন্ম দেন আজারেঙ্কা। এরপর বছরের মাঝামাধি সময় আবারও খেলার জগতে ফিরেন তিনি। বছরের প্রথম দু’টি গ্র্যান্ড স্ল্যামে অংশ না নিলেও, উইম্বলডনে খেলেছিলেন সাবেক নাম্বার ওয়ান আজারেঙ্কা। তবে টুর্নামেন্টের চতুর্থ রাউন্ড থেকেই বিদায় নেন তিনি।

তবে সম্প্রতি প্রথম জন্ম নেয়া সন্তানকে নিয়ে স্বামীর সাথে ঝামেলা চলছে আজারেঙ্কার। এমনকি বিষয়টি গড়িয়েছে আদালত পর্যন্ত। তাই ইউএস ওপেন থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ২৮ বছর বয়সী আজারেঙ্কা, ‘চলমান পারিবারিক সমস্যার কারণে আমি এই বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনে অংশ নিতে পারছি না। যদিও আমি নিউ ইয়র্ককে খুব মিস করব। এটা আমার প্রিয় একটি টুর্নামেন্টে। এখানে আমার ক্যারিয়ারের সেরা মুহূর্তগুলো উপভোগ করেছি। তবে অবশ্যই আমি আগামী বছরের টুর্নামেন্টে খেলার জন্য মুখিয়ে আছি।’

২০১২ ও ২০১৩ সালে ইউএস ওপেনের ফাইনাল খেলেছিলেন আজারেঙ্কা। কিন্তু শিরোপার স্বাদ নিতে পারেননি তিনি। দু’বারই যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামসের কাছে তাকে হারতে হয়েছে। অবশ্য ক্যারিয়ারে এখন পর্যন্ত ২০১২ ও ২০১৩ সালে দু’বার অস্ট্রেলিয়ান ওপেন জয় করেছেন তিনি। আগামী ২৮ আগস্ট শুরু হবে এবারের ইউএস ওপেন টুর্নামেন্ট। বাসস।