ছবিটি ভালো করে দেখে বলুন তো, এই চারজনের মধ্যে কে সবচেয়ে বোকা! ছবি: wisdom-science
ছবিটি ভালো করে দেখে বলুন তো, এই চারজনের মধ্যে কে সবচেয়ে বোকা! ছবি: wisdom-science

ছবিটিতে সবচেয়ে বোকা কে? উত্তরটিই জানিয়ে দেবে আপনি কেমন মানুষ!

প্রকাশিত :০৭.০৯.২০১৭, ৪:২৫ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : প্রতিটা মানুষ তার চারিত্রিক গুনাবলীতে, স্বভাবে, বুদ্ধিতে, আচরণে এবং জ্ঞানে ভিন্ন। একজন মানুষের সাথে অন্য আরেকজন মানুষের মিল খুঁজে পাওয়াটা খুবই কঠিন। মিল পাওয়া গেলেও সে একেবারেই নামেমাত্র! যেকোন একটা পরিস্থিতি কে একশজন মানুষ একশভাবে গ্রহণ করবেন, বুঝবেন এবং ব্যাখ্যা করবেন।

উপোরক্ত ছবিটি এবার ভালো করে একবার দেখুন। ছবিতে চারজন মানুষকে চারটি ভিন্ন ভিন্ন পরিস্থিতির মুখোমুখি দেখা যাচ্ছে। ছবিটি দেখে খুব বুদ্ধি করে এবং হিসেব নিকেশ করে বলুন তো, এই চারজনের মধ্যে সবচেয়ে বোকা কত নাম্বার মানুষটি? বা কাকে আপনার সবচাইতে বোকা মনে হচ্ছে?

মনে মনে ঠিক করে ফেলেছেন তো? চারজনের মধ্য থেকে আপনার বেছে নেওয়া মানুষটি এবং তার পরিস্থিতিই প্রকাশ করবে আপনার চারিত্রিক বৈশিষ্ট্য। এখন নীচের লেখাগুলো পড়ে নিন, কত নম্বর মানুষটির ক্ষেত্রে কি প্রকাশ পায়। দেখুন তো কোন মিল পাচ্ছেন কি না?

আপনি যদি এক নম্বর মানুষটিকে বেছে নেন তবে-

খুবই দুঃখের সাথে বলতে হচ্ছে, এমন এমন প্রকৃতির মানুষ যিনি খুব দ্রুত হতাশ হয়ে পড়েন এবং হাল ছেড়ে দেন। আপনি ধরেই নেন যে আপনি কোন পরিস্থিতি বদলাতে পারবেন না এবং যে কারণে সকল ধরণের পরিস্থিতিই আপনি চুপচাপ মেনে নেন! আপনি কখনোই কোন তর্কে জড়ান না এবং যে কোন ক্ষেত্রেই আপনি একদম চুপচাপ থাকতে পছন্দ করেন। কারণ আপনি মনে করেন, ঝগড়াঝটি, বিবাদ আপনাকে কষ্ট দিয়ে থাকে। আপনি মূলত খুবই দয়াবান এবং সৎ একজন মানুষ!

আপনি যদি দুই নম্বর মানুষটিকে বেছে নেন তবে-

যেকোন পরিস্থিতির ক্ষেত্রে আপনি প্রায়শই খুব দ্রুত সিদ্ধান্ত নিয়ে নেন। আপনি নিজেকে একটু সময় দিয়ে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেন না। যার ফলে আপনি এমন সকল ভুল করে থাকেন যা কিনা এড়িয়ে যাওয়া যেত। অনেক মানুষের কাছে আপনি খুবই একগুঁয়ে ধরণের একজন মানুষ!

আপনি যদি তিন নম্বর মানুষটিকে বেছে নেন তবে-

আপনি খুবই আবেগপ্রবণ একজন মানুষ যে কিনা যে কোন পরিস্থিতির একদম শেষ দেখতে চান সবসময়। নিজের অধিকার আদায় করার জন্য আপনি কখনোই পিছ পা হন না এবং হাল ছেড়ে দেন না। আপনি একজন দারুণ ব্যবসায়ী হতে পারবেন যেহেতু যে কোন কিছু নিয়ে পরিকল্পনা করার আপনার অন্যতম একটি শখ! আরো দারুণ ব্যপার হচ্ছে, এক্ষেত্রে আপনি দারুণ সফলতা অর্জন করতে পারবেন।

আপনি যদি চার নম্বর মানুষটিকে বেছে নেন তবে-

আপনি একজন সত্যিকারের বিদ্রোহী। অনেক সময় এমনও হয় যে, আপনি নিজের বিরুদ্ধে গিয়েও যুদ্ধ করতে প্রস্তুত থাকেন, শুধুমাত্র কোনকিছু প্রমাণ করার জন্য! কিন্তু এমন ধরণের কর্মকান্ড অনেক সময়ে আপনাকে যুক্তিযুক্তভাবে কোন পরিস্থিতি ভাবার ক্ষেত্রে অথবা চিন্তা করার ক্ষেত্রে বাঁধা প্রদান করে। তবে আপনি জন্ম থেকেই একজন বৈপ্লবিক মানুষ!

ছবি দেখে আপনি যাকে বেছে নিয়েছিলেন, লেখার সাথে আপনার ফলাফলটি কি মিলে গেছে?

সূত্র: Wisdom Science