PM Asem

রোহিঙ্গাদের দেখতে উখিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত :১০.০৯.২০১৭, ২:৫৫ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী মঙ্গলবার কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শন করবেন তিনি।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শন করতে যাবেন।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানও প্রধানমন্ত্রীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
গত ২৫ আগস্ট মিয়ানমারের কয়েকটি তল্লাশিচৌকিতে উগ্রবাদীদের হামলার সূত্র ধরে রাখাইন রাজ্যে দমন অভিযান শুরু করে মিয়ানমার সেনাবাহিনী ও পুলিশ। মুসলিমদের উপর নির্যাতন, জুলুম, নিপীড়ন, ঘর বাড়িতে আগুন, মানুষ হত্যা অব্যাহত রেখেছে মিয়ানমারে সামরিক বাহিনী ও রাখাইন সন্ত্রাসীরা।
জাতিগত বিরোধ ও ধ্বংসলীলার পর প্রাণভয়ে সীমান্ত পেরিয়ে বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জেলা কক্সবাজারে ঢল নামে রোহিঙ্গাদের। এদের বেশিরভাগই নারী ও শিশু। পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে অনেকের আশ্রয়কেন্দ্রে ঠাঁই হলেও তারা মানবেতর জীবন কাটাচ্ছেন। আশ্রয় কেন্দ্রগুলোতে (ক্যাম্প) খাদ্য ও পানি সংকট চরম আকার ধারণ করায় শরণার্থী হিসেবে আসা রোহিঙ্গারা মানবেতর জীবনযাপন করছেন।