sakib

দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রামে সাকিব

প্রকাশিত :১১.০৯.২০১৭, ৭:০৭ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রাম চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর আবেদন করেন সাকিব আল হাসান। সেই আবেদনে সাড়া দিয়েছে বোর্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী সপ্তাহে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সাকিবকে বিশ্রাম দিয়েছে বিসিবি। তবে চাইলে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন তিনি। বিসিবির পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ থেকে সাকিবকে বিশ্রাম দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে দ্বিতীয় টেস্টে সাকিবের ফেরার পথও খোলা রেখেছে বোর্ড।
সোমবার মিরপুরে সংবাদ সম্মেলনে আকরাম বলেন, ‘আমরা অনেক আলাপ-আলোচনা করেছি। আপাতত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ও দ্বিতীয় টেস্টে ওকে রাখছি না। তবে সিরিজের দ্বিতীয় টেস্টে ও যদি খেলতে চায় আমরা তাকে নেব। যদি সে চিন্তাভাবনা বদলায় সে কারণে একটা বিকল্প উপায় আমরা রেখেছি।’

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ডিসেম্বর-জানুয়ারিতে ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজে সাকিব খেলবেন বলেই মনে হচ্ছে। কেননা, বিসিবি শুধু দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে এই টাইগার অলরাউন্ডারকে বিশ্রাম দিয়েছে।

তিন ধরনের ফরম্যাটেই সাকিব বাংলাদেশের অন্যতম সেরা খেলোয়াড়। ছয় মাসের জন্য যদি তিনি টেস্ট ক্রিকেট থেকে দূরে সরে যান তবে সেটি সাময়িক সময়ের জন্য বাংলাদেশের ব্যাটিং ও বোলিং লাইনে বড় ধরনের শূন্যতা তৈরি করবে বৈকি। তাই বোর্ড শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে সাকিবকে পেতে চায়।