nodoa

পদ্মায় ৩ লঞ্চডুবি, নিখোঁজ অনেকে

প্রকাশিত :১১.০৯.২০১৭, ১:০৩ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : শরীয়তপুরের নড়িয়ার ওয়াপদা লঞ্চ ঘাটে নোঙ্গর করা তিনটি লঞ্চ পদ্মা নদীর স্রোতে ডুবে গেছে। আজ সোমবার ভোরের এ ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।
নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন জানান, গভীর রাতে চারটি লঞ্চ ওয়াপদা চেয়ারম্যান ঘাট টার্মিনালে এসে ভীড়ে। ভোর ৫টার দিকে পদ্মা নদীতে প্রচুর স্রোত থাকায় টার্মিনালে রশি দিয়ে বাঁধা থেকে নড়িয়া-২, মৌচাক-২ ও মহানগর নামে তিনটি লঞ্চ রশি ছিঁড়ে পণ্টুন থেকে বিচ্ছিন্ন হয়ে পদ্মা নদীতে তলিয়ে যায়। পাঁচজন যাত্রীকে উদ্ধার করা সম্ভব হলেও, যাত্রী ও লঞ্চের স্টাফসহ বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে চেষ্টা চলছে।

নড়িয়া ওয়াপদা ঘাট ইজারাদার মোতালেব শিকারী জানিয়েছেন, ভোরে ৪টি লঞ্চ এসে টার্মিনালে ভীড়ে। স্রোতের তোড়ে তিনটি লঞ্চ ডুবে গেছে। ‘ডুবে যাওয়া লঞ্চগুলো থেকে প্রায় সবাই নেমে যেতে সক্ষম হলেও চারজন যাত্রী নামতে পারেনি। আর আমাদের লঞ্চ স্টাফরাও ছিলেন। ঠিক কতজন স্টাফ নিখোঁজ তা এখনই বলা যাচ্ছে না।’
চাঁদপুর বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা মনিরুল ইসলাম জানিয়েছেন, ইতিমধ্যে উদ্ধার কাজের জন্য মাওয়া ঘাট থেকে ডুবরি দল এবং নারায়ণগঞ্জ থেকে জাহাজ প্রত্যয় রওয়ানা দিয়েছে।