Ronaldo-bg

রোনালদোর গোলে রিয়ালের জয়

প্রকাশিত :১৪.০৯.২০১৭, ১১:৫০ পূর্বাহ্ণ

সারাবেলা ডেস্ক: চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচে অ্যাপোয়েলকে ৩-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছেন রোনালদো। রিয়াল লা লিগার শেষ দুই ম্যাচ ’লস ব্লাঙ্কোস’ খেলেছে সান্তিয়গো বার্নাব্যুতে, দুটো ম্যাচেই তারা মাঠ ছেড়েছে ড্র করে। চ্যাম্পিয়নস লিগে এসে সেই হতাশা দূর করলেন রোনালদো দুর্দান্ত পারফরম্যান্সে।
শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। ১২তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন রোনালদো। গ্যারেথ বেলের চমৎকার ক্রস ডান প্রান্ত থেকে আড়াআড়ি শটে বল জালে জড়ান চারবারের ব্যালন ডি’অর জয়ী।

প্রথমার্ধে আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি রিয়াল।
বিরতি পর থেকে রিয়াল চড়াও হয় অ্যাপোয়েলের ওপর। ৪৮ মিনিটেই আরেকটি গোলের সুযোগ পায় রিয়াল। দানি কারভাহালের ক্রস বক্সের ভেতর থেকে ভলি করেছিলেন রোনালদো। বল বারে লেগে গোললাইন বরাবর মাটিতে পড়লে রোনালদো আবেদন করেন গোলের। যদিও রেফারি সাড়া দেননি সেই আবেদনে।
৫১ মিনিটে পেনাল্টি থেকে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন পর্তুগিজ যুবরাজ। বেলের ক্রস অ্যাপোয়েলের এক ডিফেন্ডার ‘ক্লিয়ার’ করার সময় বক্সের ভেতর লাগে তার হাতে, যে কারণে রেফারি হ্যান্ডবলের বাঁশি বাজালে রিয়াল পায় পেনাল্টি।
তৃতীয় গোলটি করেন সের্হিয়ো রামোস। মার্সেলোর ক্রস গ্যারেথ বেল হেড করলে অ্যাপোয়েলের এক ডিফেন্ডারের মাথায় লেগে আসে রামোসের কাছে। রিয়াল অধিনায়ক দুর্দান্ত বাইসাইকেল কিকে বল জড়ান জালে।
৮৪ মিনিটে বল জালে পাঠালেও অফসাইডে বাতিল হয় রোনালদোর গোল। যোগ করা সময়ে রোনালদোর পাস থেকে করা বোর্হা মায়োরালের গোলটিও কাটা পড়েছে রোনালদো অফসাইডে থাকায়।