kader

‘রোহিঙ্গা ইস্যুতে বিএনপি তথাকথিত ঐক্যের কথা বলছে’

প্রকাশিত :২২.০৯.২০১৭, ৩:৫৮ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে বিএনপি তথাকথিত জাতীয় ঐক্যের কথা বলছে। এই ঐক্য তাদের মুখে, নাকি মনে? বিএনপি নেতাদের মুখের কথা আর মনের কথা এক নয়। এটা এতদিনে প্রমাণ হয়ে গেছে। উখিয়াতে গিয়ে পরিস্থিতি দেখুন কিভাবে আছে রোহিঙ্গারা।

ওবায়দুল কাদের বলেন, আমি টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে পাঁচ দিন থেকে এলাম। বিএনপির কি এই ধৈর্য্য বা মন-মানসিকতা আছে? তারা যেটা করছে সেটা দায়সারা ও শুধুমাত্র লোক দেখানোর প্রতারণা।
রোহিঙ্গা ইস্যুতে বিএনপি প্রতারণার আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন ।

আজ শুক্রবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিশ্ব ব্যক্তিগত কার মুক্ত দিবসের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী আরো বলেন, যেখানে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হচ্ছে, স্যানিটেশন দেওয়া হচ্ছে, খাদ্য সরবরাহ করা হচ্ছে; বাস্তবে তারা (বিএনপি) ওই উখিয়া-টেকনাফ গিয়ে পরিস্থিতি দেখে কথা বলছে না। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে সো কলড জাতীয় ঐক্য ডেকে লিপ সার্ভিস (বক্তৃতা সর্বস্ব) দিয়ে যাচ্ছে বিএনপি।
এসময় প্রতি মাসের প্রথম শুক্রবার মানিক মিয়া এভিনিউ ব্যক্তিগত গাড়িমুক্ত রাখার ঘোষণা দেন মন্ত্রী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এন ছিদ্দিক, বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর সুদীপ মুখার্জি।