goro

ধর্ষণের অভিযোগে আরেক ‘ধর্মগুরু’কে গ্রেপ্তার

প্রকাশিত :২৩.০৯.২০১৭, ৩:৫৮ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক: তরুণীকে ধর্ষণের অভিযোগে ভারতের রাজস্থানের সেই ‘ফলাহারি বাবা’কে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে কৌশলেন্দ্র প্রপানাচার্য ফলাহারি মহারাজ নামে ৭০ বছর বয়সী স্বঘোষিত এই ‘ধর্মগুরু’কে গ্রেপ্তার করা হয়। খবর এনডিটিভির।
এর আগে এই ‘ধর্মগুরু’ উচ্চ রক্তচাপের সমস্যা নিয়ে আলওয়ার শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আলওয়ারের অতিরিক্ত পুলিশ সুপার পরশ জেইন বলেন, ফলাহারি বাবার মেডিকেল টেস্টের ফল আমরা হাতে পেয়েছি। এতে দেখা যাচ্ছে তার ইসিজি, সুগার ও ব্লাড প্রেসার স্বাভাবিকই।
মেডিকেল টেস্টের ফল পাওয়ার পরই আজ শনিবার তাকে গ্রেপ্তার করে রাজস্থানের পুলিশ।
‘ফলাহারি বাবা’র বিরুদ্ধে ধর্ষণের অভিযোগটি করেছিলেন ২১ বছর বয়সী এক তরুণী। ওই তরুণী ও তার বাবা-মা কয়েক বছর ধরে ‘ফলাবারি বাবা’র অনুসারী। গত ৭ আগস্ট রাজস্থানের আলওয়ারে আশ্রমে তাকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ করেন ওই তরুণী। অভিযোগে বলা হয়, বাবা রাতে তরুণীকে আশ্রমে থাকতে বলেন এবং তাকে ধর্ষণ করেন।
ছত্তিশগড়ের বিলাসপুরের পুলিশ কর্মকর্তা অর্চনা ঝা বলেন, ‘অভিযোগকারী তরুণীর পরিবার তাকে বাবার কাছে যেতে বলেন। বাবার সঙ্গে সাক্ষাতের পর বাবা তাকে অপেক্ষা করতে বলেন। এক পর্যায়ে তাকে ধর্ষণ করেন এবং ধর্ষণের বিষয় কাউকে না জানাতে তাকে হুমকি দেন। ওই তরুণী বিষয়টি তার বাবা-মায়ের কাছে জানানোর পর অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা মামলা নথিভুক্ত করি।’