football-bd-katar_

শক্তিশালী কাতারকে হারাল বাংলাদেশ

প্রকাশিত :২৫.০৯.২০১৭, ১১:৪৯ পূর্বাহ্ণ

সারাবেলা ডেস্ক: এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে স্বাগতিক কাতারের বিপক্ষে ২-০ গোলে জিতেছে বাংলাদেশ। বাংলাদেশের কাছে পাত্তাই পাইনি ২০২২ বিশ্বকাপ ফুটবলে স্বাগতিক হওয়া দেশটি।

গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক কাতারকে উড়িয়ে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশের কিশোররা। একটি করে গোল করেছে দীপক রয় ও ফয়সাল হোসেন ফাহিম।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ইয়েমেনের বিপক্ষে লড়াই করে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে এসে কাতারের মতো শক্তিশালী দলের বিপক্ষে জয়কে অনেক বড় অর্জনই বলতে হবে।

যদিও এই জয়ে বাছাইপর্বে পেরিয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। দুই ম্যাচ জিতে গ্রুপ ‘ই’ থেকে ইয়েমেন নিশ্চিত করেছে চূড়ান্ত পর্ব। ১০ গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেরা রানার্সআপ হিসেবে পাঁচ দল উঠবে চূড়ান্ত পর্বে। নিজেদের গ্রুপে রানার্সআপ হলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে পাঁচ সেরা রানার্সআপে জায়গা করে নিতে পারেনি বাংলাদেশ।

বয়সভিত্তিক দলের খেলা হলেও ম্যাচ দেখতে প্রচুরসংখ্যক প্রবাসী বাঙালি মাঠে উপস্থিত ছিলেন। সারাক্ষণ গলা ফাটিয়ে সমর্থন জুগিয়েছেন কিশোরদের। ম্যাচ শেষে তারাও খেলোয়াড়দের সঙ্গে ভাগাভাগি করে নিয়েছে আনন্দ।