bolliwood

বলিউড তারকাদের অদ্ভুত যত ‘ডাকনাম’

প্রকাশিত :০৯.১০.২০১৭, ৪:৪৯ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : প্রত্যেকেরই দাপ্তরিক নামের পাশাপাশি বাড়িতে একটা ডাকনামও থাকে। বলিউড তারকারা এর ব্যতিক্রম নন।
এদের মধ্যে কারও কারও নাম প্রকাশ্যে আসে। আবার কারও কারও নাম আড়ালে থেকে যায়। চলুন এবার জেনে নেওয়া যাক, বলিউডের কয়েকজন তারকার ডাকনাম।

বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনের ছোটবেলায় গুল্লু বলে ডাকা হতো। আর সদ্যই বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া বিপাশা বসুকে ছোটবেলায় বাড়ির লোকজন বনি বলে ডাকতেন।

হিন্দি সিনেমার অন্যতম জনপ্রিয় তারকা অজয় দেবগন। তাঁর মা তাঁকে রাজু বলে ডাকতেন। আর স্ত্রী কাজল শুধু জে বলেই ডাকেন।

বলিউডের সবচেয়ে কম বয়সের নায়িকাদের মধ্যে অন্যতম আলিয়া ভাট। ছোটবেলায় বলিউডের বিশিষ্ট পরিচালক মহেশ ভাটের এই কন্যা খুবই মোটা ছিলেন। আর এজন্যই বাড়িতে তাঁকে আলু বলে ডাকা হত।

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুরকে ছোটবেলায় গংলু নামে ডাকতেন তাঁর দাদু রাজ কাপুর। তবে বাড়ির অন্যরা তাকে ডব্বু বলে ডাকতেন।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের ডাকনাম আরশাদ। আর সম্প্রতি তার সঙ্গে সম্পর্কে জড়িয়ে আলোচনায় আসা বলিউডের তারকা অভিনেতা হৃত্বিকের ডাকনাম ডুগ্গু।

হিন্দি সিনেমার জনপ্রিয় খলনায়ক তথা কমেডিয়ান শক্তি কাপুরের মেয়ে শ্রদ্ধা কাপুর। তাঁর বন্ধু বরুণ ধাওয়ান তাঁকে চিরকুট বলে ডাকতেন। আর বরুণ ধাওয়ানকে ছোটবেলায় তাঁর বন্ধুরা পাপ্পু বলে ডাকতেন।

সোনম কাপুরের নাম মনে এলেই চোখে ভাসে এক লম্বা চেহারার মেয়ের ছবি। ছোটবেলায় তাঁর বাবা অনিল কাপুর তাঁকে জিরাফ বলে ডাকতেন।

হালের বলিউডের সবচেয়ে জনপ্রিয় নায়িকা প্রিয়াঙ্কা চোপড়ার ডাকনাম ছিল মিমি বা মিঠু। আর তার বোন পরিণীতি চোপড়ার ডাকনাম ছিল দিশা।

শৈশবে শহীদ কাপুরের ডাকনাম ছিল শাসা। আর বিরাট কোহলির প্রেমিকা অানুশকা শর্মাকে ছোটবেলায় নুশী নামে ডাকা হত।

আজসারাবেলা/রবি/বিনোদন/বলিউড