01

‘সমাজে মানবিক অবক্ষয়ের কারণে শিশুরা নির্যাতিত হচ্ছে’

প্রকাশিত :১১.১০.২০১৭, ৫:৪৭ অপরাহ্ণ

শামীম আহমেদ, বরিশাল: ‌’শিশু পেলে অধিকার খুলবে নতুন বিশ্বদ্বার’ এ শ্লোগান নিয়ে বরিশালে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালন শিশু সমাবেশ অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল সদর (৫) আসন সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ বলেন, আমাদের সমাজে আজ মানবিক অবক্ষয়ের কারণে দিন দিন ঘড়ে বাহিরে শিশুরা নির্যাতনের শিকার হচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের আজকের শিশুরা মুক্তিযুদ্বে অর্জিত বাংলাদেকে আরো বিশ্বের প্রথম সারির দেশগুলোর সামনে বড় করে তুলে ধরে বলবে আমরাই বাঙ্গালী জাতী নিজস্ব ভাষার জন্য সংগ্রাম করেছি।

আজ সকাল ১১টায় অশ্বিনী কুমার টাউন হলে বরিশাল শিল্পকলা একাডেমি ও জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা পংকজ রায় চৌধুরী, শিশু সংঘঠক জীবন কৃষ্ণ দে, মুক্তিযুদ্বা আক্কাস হোসেন ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হোসেন চৌধুরী (হোসেন নানা) শিশু সংগঠনের সভাপতি আয়সা সিদ্দিকা ও নিলয় ঘোষ।
প্রধান অতিথি এসময় আরো বলেন, আমাদের প্রধান মন্ত্রী রাস্ট্র ক্ষমতায় আসার পর থেকে শিশুদের সুন্দর ভাবে বেড়ে উঠার জন্য কাজ করে যাচ্ছে।
আমরাই একমাত্র দেশ বছরের শুরুতেই প্রতিটি স্কুলে শিশুদের হাতে বই তুলে দিয়ে বই উৎসব পালন করে থাকি।

প্রধান অতিথি শিশুদের অভিভাবক সহ সকলের প্রতি সহনশীল হওয়ার জন্য আহবান জানান।

পড়ে শিশুদের জন্য আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।