marjan

‘জঙ্গি’ মারজানের বোন খাদিজা রিমান্ডে

প্রকাশিত :২৩.১০.২০১৭, ৫:০০ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক: রাজধানীর হলি আর্টিজান বেকারিতে হামলার সন্দেহভাজন ‘জঙ্গি’ মারজানের বোন ‘নব্য জেএমবির সদস্য’ খাদিজা আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পেয়েছে পুলিশ।

সোমবার সকালে যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বুলবুল ইসলামের আদালতে হাজির করা হলে শুনানি শেষে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করে বলে জানান আদালত পুলিশের পরিদর্শক রোখসানা খাতুন।

গত ৮ অক্টোবর রাতে পুলিশ যশোরের ঘোপ নওয়াপাড়া রোড মসজিদের পেছনে চারতলা একটি ভবন ঘিরে ফেলে। ওই ভবনের দোতালার একটি ফ্ল্যাটে বছরখানেক ধরে ভাড়া থাকতেন তিন সন্তানসহ খাদিজা ও তার স্বামী মশিউর।

পরদিন (সোমবার) বিকালে শিশুসন্তানদের নিয়ে খাদিজা আত্মসমর্পণ করেন। পুলিশ ওই বাড়ি থেকে তিনটি সুইসাইডাল ভেস্ট ও ২৪০টি সাইকেলের বিয়ারিং উদ্ধার করেছে।

ওইদিনই রাতে খাদিজা, তার স্বামী হাফজুর রহমান সাগর ওরফে মশিউর রহমানসহ অজ্ঞাত আরও চার-পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন যশোর কোতোয়ালি থানার পরিদর্শক তোফায়েল আহমেদ।

পরদিন পুলিশ খাদিজাকে যশোরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মোহাম্মদ আকরাম হোসেনের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য এক সপ্তাহের রিমান্ড আবেদন করে করে পুলিশ।

আদালত গত ১৯ অক্টোবর রিমান্ড শুনানির দিন রাখে। কিন্তু নির্ধারিত দিনে আসামি পক্ষে কোনো আইনজীবী না থাকায় আদালত ২৩ অক্টোবর রিমান্ড শুনানির পরবর্তী দিন রাখে বলে জানান পরিদর্শক রোখসানা।