naimar

নেইমারের ধাক্কা, লাল কার্ড (ভিডিও)

প্রকাশিত :২৩.১০.২০১৭, ১:২৮ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক: মার্শেইয়ের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। শুরুতেই এগিয়ে ছিল মার্শেই। প্রথমার্ধেই পিএসজিকে সমতায় ফেরান নেইমার। তারপরই ঘটে এক কাণ্ড। নেইমারকে চারদিক থেকে ঘিরে ধরে প্রতিপক্ষ। রাগ সামলাতে না পেরে ধাক্কা, ফলাফল লাল কার্ড! তাচ্ছিল্যের হাসি দিয়েই মাঠ ছেড়েছেন নেইমার।
ম্যাচ শেষে ব্রাজিলিও সুপারস্টার জানিয়েছেন, রেফারি এতোটা কঠোর না হলেও পারতেন তার প্রতি।

নেইমারের পর ম্যাচে পিএসজিকে রক্ষাকর্তা হিসেবে ছিলেন কাভানি। শেষ মুহূর্তে দলকে পরাজয়ের মুখ থেকে টেনে তুলেছেন। রোমাঞ্চকর ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।
গতকাল রোববার রাতে মৌসুমের প্রথম লু ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী মার্শেইর মাঠে আতিথ্য নেয় পিএসজি। তবে শক্তিশালী দল নিয়েও প্রতিপক্ষের মাঠে খুব একটা সুবিধা করে উঠতে পারেনি অতিথিরা। ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।
ম্যাচের ১৬ মিনিটে লুইস গুস্তাভোর গোলে এগিয়ে যায় মার্শেই। ৩৩ মিনিটে নেইমারের গোলে সমতায় ফেরে পিএসজি। এর সঙ্গে দুর্লভ কীর্তি গড়েন ব্রাজিল ফুটবল সেনসেশন। স্প্যানিশ ক্লাসিকোর পর ফরাসি ক্লাসিকোতেও গোল করার কৃতিত্ব দেখালেন তিনি। এর আগে কেবল রোনালদিনহো ও জ্লাতান ইব্রাহিমোভিচের এই ইতিহাস গড়ার নজির আছে।
হাড্ডাহাড্ডি লড়ায় সত্ত্বেও প্রথমার্ধে আর গোল না হওয়ায় ১-১ ব্যবধানে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরলে ফের জমে উঠে খেলা। মাঠের খেলার উত্তেজনার রেশ আছড়ে পড়ে গ্যালারিতে। ৭৮ মিনিটে গ্যালারি মাতিয়ে তোলেন ফ্লোরিয়ান থাউভিন। এসময় গোল করে মার্শেইকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন তিনি। নিজ দল লিড নেয়ায় উল্লাসে ফেটে পড়েন গ্যালারিতে হাজির হাজার হাজার দর্শক।
তাদের উচ্ছ্বাস আরো বাড়ে দুই হলুদ কার্ড দেখার দরুণ ৮৭ মিনিটে নেইমার লাল কার্ড খেয়ে মাঠ ছাড়লে। প্রিয় দলের জয় নিশ্চিত হয়ে গেছে একরকম ধরে নিয়ে একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে বুক টানটান করে থিম সঙ গাইতে থাকেন তারা। কিন্তু বুঝতে পারেনি উচ্ছ্বাসটা নিমিষেই ধূলিস্মাৎ হয়ে যাবে! ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে দুর্দান্ত শটে নাটকীয় গোলে তাদের হৃদয় ভাঙেন কাভানি। একসঙ্গে ত্রাতা হয়ে পিএসজিকে বাঁচান তিনি।
এই ড্রর পরও ১০ ম্যাচ খেলে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে পিএসজিই (২৬)। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোনাকোর সঙ্গে ব্যবধান ৪ পয়েন্ট কমে গেছে।