‘হিরো অ্যাওয়ার্ড’ পেলো বন্ধু

প্রকাশিত :১৫.১১.২০১৭, ৪:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : এইচআইভি- এইডস্ প্রতিরোধ, লৈঙ্গিক বৈচিত্রময় জনগোষ্ঠীর সমতা ও অধিকার রক্ষায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য সম্মানসূচন ‘হিরো অ্যাওয়ার্ড’ পেয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি- বন্ধু।

এশিয়া এবং প্যাসিফিক এলাকা থেকে মনোনীত ৩৫০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্য থেকে ৭টি বিভাগে ৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়। সেরা প্রতিষ্ঠান হিসেবে এই পুরস্কার পায় বন্ধু।

১২ নভেম্বর রোববার রাতে থাইল্যান্ডের ব্যাংককে এক জাকজমকপূর্ণ আয়োজনে পুরস্কার হস্তান্তর করা হয়। বন্ধু’র পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক সালেহ আহমেদ।

এশিয়া প্যাসিফিক এলাকার লিঙ্গ বৈচিত্র জনগোষ্ঠী নিয়ে কাজ করে এমন সংগঠনগুলোর কোয়ালিশন নেটওয়ার্ক অ্যাপকম, তাদের দশ বছর পূর্তি উপলক্ষ্যে এই বিশেষ পুরস্কার প্রদান করে।

‘বন্ধু’ লৈঙ্গিক বৈচিত্রময় ও হিজড়া জনগোষ্ঠীর স্বাস্থ্য অধিকার এবং জীবনমান উন্নয়নে মূখ্য সংগঠন হিসেবে ১৯৯৬ সাল থেকে কাজ করে আসছে। বর্তমানে বন্ধু একটি উল্লেখযোগ্য সংগঠন হিসেবে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে সঙ্গতি রেখে নিজস্ব কার্যক্রম সফলতার সাথে বাস্তবায়ন করছে। বর্তমান সরকারের ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ বাস্তবায়নে বন্ধু’র কার্যক্রম সরাসরি ভূমিকা রাখছে।