ঘুমন্ত উপস্থাপিকাকে যৌন হয়রানি মার্কিন সিনেটরের!

প্রকাশিত :১৮.১১.২০১৭, ১১:৫৭ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট : এক ঘুমন্ত নারীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে মার্কিন সিনেটরের বিরুদ্ধে। ওই নারী একটি রেডিও’র উপস্থাপিকা।

মার্কিন গণমাধ্যম সূত্রে জানা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট দলের সিনেট সদস্য আল ফ্রাঙ্কেনের বিরুদ্ধে ঘুমন্ত অবস্থায় যৌন নির্যাতনের অভিযোগ করছেন রেডিও উপস্থাপক লিয়েন টুয়েডেন।

শুক্রবার তিনি লস অ্যাঞ্জেলস স্টেশন কেএবিসির ওয়েবসাইটে এ অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, ওই সিনেটর সে সময় ঘুমন্ত সে নারীকে অনাকাঙ্ক্ষিতভাবে স্পর্শ ও জোর করে চুমু খান। ফ্রাঙ্কেন তখনো রাজনীতিতে আসেননি, ছিলেন কৌতুক অভিনেতা।

মধ্যপ্রাচ্যে থাকা মার্কিন সৈন্যদের বিনোদন দিতে যে দল পাঠানো হয় তার সদস্য ছিলেন লিয়েন ও ফ্রাঙ্কেন। ২০০৬ সালের ডিসেম্বরে হয়রানির এসব ঘটনা ঘটে বলে অভিযোগ লিয়েনের।

লিয়েন জানান, ওই ট্যুরের এক অনুষ্ঠানের চিত্রনাট্য লিখেছিলেন ফ্রাঙ্কেন, যেখানে দুজনের চুমু খাওয়ার দৃশ্য ছিল। কুয়েতে ওই অনুষ্ঠানের আগে করা রিহার্সেলের মধ্যেই ফ্রাঙ্কেন তাকে জোর করে চুমু খান বলে অভিযোগ লিয়েনের।

এমনকি ট্যুর থেকে ফেরার পথে সামরিক বাহিনীর বিমানে ঘুমন্ত অবস্থায় ফ্রাঙ্কেন তার বক্ষেও হাত দেন।

অভিযোগের পাশাপাশি একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও দিয়েছেন তিনি, যেখানে ফ্রাঙ্কেনকে বোকা বোকা ভাব নিয়ে ক্যামেরার দিকে তাকানো অবস্থায় লিয়েনের বক্ষে হাত দিতে দেখা যাচ্ছে; সামরিক পোশাক পরা লিয়েনের চোখ দুটো তখন বন্ধ অবস্থায় ছিল, বা তিনি ঘুমন্ত ছিলেন।

আজসারাবেলা/রবি/আন্তর্জাতিক