ঘূর্ণির জাদুতে রাজশাহীর হার!

প্রকাশিত :১৮.১১.২০১৭, ৬:১৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ‘বুম বুম আফ্রিদি’ নামটা আবার মনে করিয়ে দিলেন রাজশাহী কিংসকে। সেই আফ্রিদির হাতেই এবার বিধ্বস্ত হয়ে গেলো রাজশাহী কিংস।

বয়স প্রায় ৩৮ ছুঁই ছুঁই। কিন্তু পাকিস্তানি ড্যাশিং অলরাউন্ডার শহিদ আফ্রিদিকে কেউ দেখলে বলবেই না যে, তার বয়স ২৫ থেকে ২৭ এর বেশি। এখনও তার যে ফিটনেস, নিশ্চিত আরও কয়েকবছর খেলতে পারতেন পাকিস্তান জাতীয় দলে। তবে কাউন্টির ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে নটিংহ্যাম্পশায়ারের হয়ে যে দুর্দান্ত পারফরম্যান্স করে এসেছেন, তার ধারাবাহিকতা ধরে রাখলেন বাংলাদেশে এসেও।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ দুপুরের ম্যাচে মুখোমুখি রাজশাহী কিংস এবং ঢাকা ডায়নামাইটস। মোটামুটি ঠাণ্ডা আবহাওয়ায় ম্যাচটা জমেও উঠেছিল বেশ। বিশেষ করে স্বাগতিক ঢাকার খেলা থাকার কারণে প্রচুর দর্শক সমাগম ঘটে গ্যালারিতে।

এমন ম্যাচেই ব্যাট হাতে পুরোপুরি না পারলেও বল হাতে জ্বলে উঠলেন বুম বুম আফ্রিদি। ব্যাট হাতে শুরুতে এভিন লুইসের সঙ্গে ৪.১ ওভারে ৫৩ রানের জুটি গড়ে ফেলেন তিনি। যদিও মাত্র ৮ বল খেলে ১৫ রান করে আউট হয়ে যান আফ্রিদি। তবুও তার দল রাজশাহী কিংসের সামনে জয়ের জন্য লক্ষ্য বেধে দেয় ২০২ রানের। এভিন লুইস ৬৫ এবং কাইরণ পোলার্ড অপরাজিত থাকেন ৫২ রানে।

২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর রাজশাহী কিংসের সামনে মায়াবি স্পিন ঘূর্ণি নিয়ে হাজির হন আফ্রিদি। শুরুতে ঝড়টা তুলেছিলেন আবু হায়দার রনি। পরপর রনি তালুকদার এবং সামিত প্যাটেলের উইকেট তুলে নেন আবু হায়দার রনি। এরপরই ঘূর্ণি জাদু নিয়ে হাজির হন আফ্রিদি। ১৬ রান করা মুমিনুল হক, ৩৬ রান করা জাকির হাসান, মুশফিকুর রহীমকে ২ রানে এবং মেহেদী হাসান মিরাজকে ফেরান ১০ রানে।

আফ্রিদির এই বিধ্বংসী বোলিংয়ের সামনেই মূলতঃ ১৮.২ ওভারে ১৩৩ রানে অলআউট হয়ে যায় রাজশাহী কিংস। ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে ৪ উইকেট নেন আফ্রিদি। যদিও এই ম্যাচের সেরার পুরস্কার উঠেছে ৩৮ বলে ৬৫ রান করা এভিন লুইসের হাতে।