শহর পরিষ্কারে ‘হালদা’!

প্রকাশিত :১৮.১১.২০১৭, ৬:৩০ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক : ‘বিডি ক্লিন’ নামে একটি সংগঠন বাংলাদেশে দির্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় পরিস্কার, পরিচ্ছন্নতা ও সচেতনতার উপর অভিযান চালিয়ে যাচ্ছে। এবার এই সংগঠনটির হয়ে ‌‍‌‌‌‘হালদা’ ছবির কলাকুশলীরাও যুক্ত হলেন।

বাংলাদেশের প্রত্যেকটি এলাকায়, প্রত্যেক ঘরে, প্রতিটি মানুষের মনে পরিচ্ছন্নতার লক্ষ্য নিয়ে কাজ করছে ‘বিডি ক্লিন’। ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেশের প্রথম পরিচ্ছন্ন এলাকা হিসেবে গড়ে তুলতে ৮ সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা ও সচেতনতা অভিযান হাতে নিয়েছে সংগঠনটি।

এ আয়োজনে অংশ নিয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‌‘হালদা’ ছবির কলাকুশলীরা। দ্বিতীয় সপ্তাহের উদ্বোধনে উপস্থিত ছিল টিম ‘হালদা’।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গত শুক্রবার আসে ‘হালদা’ টিম। পরিচ্ছন্ন বাংলাদেশ বাস্তবায়নে আয়োজিত ‘বিডি ক্লিন ঢাকা’র ক্যাম্পেইনে শিক্ষার্থীদের সাথে ঝাড়ু হাতে রাস্তা পরিষ্কারে নেমে পড়েন তারা।

সেখানে উপস্থিত ছিলেন পরিচালক তৌকীর আহমেদ, অভিনয়শিল্পী জাহিদ হাসান ও সিনেমাটির আরো কয়েকজন সদস্য। শুরুতে উপস্থিত সবাইকে নিয়ে শহর পরিস্কারে উদ্বুদ্ধ করতে শপথ গ্রহণ করে ‘হালদা’র কলাকুশলীরা।

‘হালদা’ তৌকীরের পঞ্চম ছবি। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে ঘিরে ছবিটি নির্মিত হয়েছে। এ ছবি গল্প লিখেছেন আজাদ বুলবুল। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য লিখেছেন তৌকীর আহমেদ। প্রধান চারটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। আরো আছেন দিলারা জামান, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

দেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে আগামী ১ ডিসেম্বর হালদা মুক্তি পেতে যাচ্ছে।

আজসারাবেলা/মুয়াজ/বিনোদন