সেমিফাইনাল থেকে ছিটকে পড়লেন জেসিয়া

প্রকাশিত :১৮.১১.২০১৭, ২:৫৭ অপরাহ্ণ

সারাবেলা ডেস্ক: চীনে অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড-২০১৭ প্রতিযোগিতার সেমিফাইনাল থেকে ছিটকে পড়েছেন বাংলাদেশ থেকে অংশ নেওয়া ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলাম।

২০ সেমি-ফাইনালিস্টকে নিয়ে স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় সানাইয়া শহরে ৬৭তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার গ্রান্ড ফাইনালে অনুষ্ঠিত হবে। এতে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা শেষে স্থানীয় সময় রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চীন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন জেসিয়া।

সেমিফাইনালে অস্ট্রেলিয়া, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড, ব্রাজিল, কুক আইল্যান্ড, ইংল্যান্ড, ফিজি, ফ্রান্স, ভারত, ইন্দোনেশিয়া, মঙ্গোলিয়া, নেপাল, নিউজিল্যান্ড, ফিলিপাইন, রাশিয়া, স্লোভাকিয়া ও সাউথ আফ্রিকার প্রতিযোগী উত্তীর্ণ হয়েছেন। এসব প্রতিযোগীর মধ্য থেকে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে মিস ওয়ার্ল্ড-২০১৭ নির্বাচিত করবেন বিচারকরা।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র অন্যতম আয়োজক প্রতিষ্ঠান ‘অন্তর শোবিজের’ চেয়ারম্যান স্বপন চৌধুরী শনিবার দুপুরে সমকালকে বলেন, ‘সারা বিশ্বের ১২০টি দেশের মধ্যে জেসিয়া ইসলাম সেরা চল্লিশের মধ্যে রয়েছেন। প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় অংশ নিয়ে আমাদের অবস্থান আশাব্যঞ্জক।

তিনি জানান, এই প্রতিযোগিতায় জেসিয়ার অংশ নেওয়ার মধ্যদিয়ে একটি বিষয়ে পরিষ্কার হয়েছে, আর তা হলো কঠোর নিরাপত্তা। প্রতিযোগীরা নিজের বাড়ি মতো সেখানে নিরাপদ পরিবেশে থাকতে পেরেছেন। সেই সঙ্গে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের কোনো আপত্তিকর পোশাক পরতে হয়নি। ফলে বাংলাদেশি সংস্কৃতি ধারণ করেই জেসিয়া সেখানে পারফরম করতে পেরেছেন। যা আগামীতে বাংলাদেশি মেয়েদের এই প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহ সৃষ্টি করবে। পাশাপাশি মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার নিরাপত্তা ও পোশাক নিয়ে কোনো শঙ্কা অভিভাবকদের থাকবে না। ফলে এ ধরনের আয়োজনে আগামীতে আমরা আরো বেশি প্রতিযোগীর অংশগ্রহণ দেখতে পারবো। যা ইতিবাচক।

আগামী ২০১৮-২০১৯ সালের মধ্যে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জনের বিষয়ে প্রত্যয় ব্যক্ত করেন স্বপন চৌধুরী।

গত ২০ অক্টোবর মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে চীনে পৌঁছান জেসিয়া ইসলাম। প্রতিযোগিতার সব অানুষ্ঠানিকতা শেষে প্রায় এক মাস পর দেশে ফিরছেন এই বাংলাদেশি সুন্দরী।