ব্যস্ততার মাঝে নারীর সৌন্দর্যচর্চা

প্রকাশিত :০২.১২.২০১৭, ২:১৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : কর্মজীবী নারীদের ঘর সামলে কর্মক্ষেত্রের দিকটাও সমানভাবে সামলাতে হয়। ঘড়ির কাঁটার সঙ্গে পাল্লা দিয়ে চলতে গিয়ে নিজেকে সময় দিতে পারেন না। আজকের আয়োজনে থাকছে তাদের জন্যে বিশেষ টিপস। যেগুলো কাজে লাগিয়ে স্বল্প সময়েই নিজেকে আকর্ষণীয় করে তুলতে পারবেন অফিসের জন্যে।

ত্বকের যত্নে : ঘুম থেকে উঠেই ভালো একটি ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এরপর ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিন ক্রিম লাগান। চাইলে বেবি অয়েলও যোগ করে নিতে পারেন ক্রিমের সঙ্গে। এতে ত্বকে আলাদা জেল্লা আসবে।

চোখের নিচের কালো দাগ : কর্মক্ষেত্রে চোখের নিচের কালো, বিশ্রী দাগ নিয়ে যেতে আপনার মোটেও ভালো লাগবে না। দাগ ঢাকার জন্যে কনসিলার ব্যবহার করুন। আপনার ত্বকের সঙ্গে সামঞ্জস্য আছে, এমন কনসিলারই পছন্দ করে নিন। চোখের নিচে আলতোভাবে মেকআপ ব্রাশ কিংবা স্পঞ্জের সাহায্যে লাগান।

চোখের সাজ : আপনার পোশাক কিংবা অন্য সাজ দেখার আগে আপনার চোখের দিকেই নজর যাবে অন্যজনের। অফিসের জন্য বের হওয়ার আগে কাজল বা আইলাইনার লাগিয়ে নিতে পারেন। হাতে অতিরিক্ত সময় থাকলে মাসকারাও লাগিয়ে নিতে পারেন।

চুলের যত্নে : আগের রাতেই ঠিক করে রাখুন পরবর্তী দিন চুলের কেমন স্টাইল করবেন। আপনি চাইলে রাতে চুলে বেণি করে ঘুমোতে পারেন, এতে চুলে একটা আলাদা ওয়েভ তৈরি হবে। বের হওয়ার আগে সাজ-পোশাক শেষ করে পরিপাটি করে চুল আঁচড়ে নিন। একটু শাইন যোগ করতে চাইলে সেরাম বা জেল ব্যবহার করতে পারেন।

লিপস্টিকের ব্যবহার : ঠোঁট রাঙাতে পারেন হালকা রংয়ের লিপস্টিক কিংবা গ্লস দিয়ে। পিচ ন্যুড কিংবা স্কিন ন্যুড রঙের লিপস্টিকও ব্যবহার করতে পারেন।

আজসারাবেলা/মুয়াজ/ফিচার