নাটোরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে গুলিবিদ্ধ ২

প্রকাশিত :০৩.১২.২০১৭, ১:৪১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: নাটোরে শহরের হাফরাস্তা এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষে দুই ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন।
আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার আলাইপুর এলাকায় জেলা বিএনপি’র সভাপতি রুহুল কুদ্দুস তালুকদারের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রুবেল এবং পথচারী সোহেল রানা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, আহত দুজনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার সকাল ৯টার দিকে স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগ সমর্থিত নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সকালে জেলা বিএনপি সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবি দলীয় কর্মীদের নিয়ে হাফরাস্তা এলাকার দলীয় কার্যালয়ে অবস্থান করছিলেন। এ সময় ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে এ রাস্তা অতিক্রম করার সময় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। উত্তেজনার একপর্যায়ে গোলাগুলি শুরু হয়। এসময় রুবেল ও সোহেল রানা নামে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মুর্তোজা আলী বাবলু বলেন, বিএনপির বিক্ষোভ সমাবেশের বিপরীতে আওয়ামী লীগের প্রতিরোধ মিছিল ছিল আজ। এ উপলক্ষে জেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা মিছিল নিয়ে যাওয়ার সময় বিএনপি অফিসের সামনে হামলার শিকার হন। বিএনপি নেতা-কর্মীরা এ হামলা চালিয়েছে বলেও দাবি করেন তিনি।
এ ব্যাপারে জেলা বিএনপির প্রচার সম্পাদক দেওয়ান শাহীন বলেন, সিংড়া উপজেলা বিএনপির নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার জন্য যাচ্ছিলেন জেলা বিএনপির সহসভাপতি সাবিনা ইয়াসমিন ছবি। ওই অনুষ্ঠানে যাওয়ার জন্য দলীয় কার্যালয়ে অপেক্ষা করছিলেন তিনি। এসময় যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা হামলা চালায়।
সদর থানার ওসি মশিউর রহমান জানান, এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে। যাতে আর কোনও সংঘর্ষ না হয় তা নিশ্চিত করতে টহল শুরু করেছে পুলিশ।

আ/সা/তারেক