এফডিসিতে জসিম উৎসব

প্রকাশিত :০৫.১২.২০১৭, ১:১২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : বাংলা চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় অভিনেতা জসিম। অকাল প্রয়াত এই কিংবদন্তিকে স্মরণ করতে এবং তার কর্মকে উজ্জ্বল করে রাখতে গড়ে উঠেছিল বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক জসিম স্মৃতি একাডেমি। এই সংগঠনের আয়োজনে আগামী ২২ ডিসেম্বর এফডিসিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে জসিম উৎসব।

সেখানে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় পতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, মুক্তিযোদ্ধা মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক ছাড়াও চলচ্চিত্রের নবীন প্রবীণ অনেকেই উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে নায়ক জসিমের পরিবার ও চলচ্চিত্র সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন একডেমির প্রতিষ্ঠাতা সভাপতি সোহেল হক।

২২ ডিসেম্বর এফডিসিতে জসিম উৎসবের আয়োজন করা হয়েছে। এখানে চলচ্চিত্র শিল্পী, কলাকুশলী ও জসিম সাহেবের পরিবারের সদস্যরা উপস্থিত থাকবেন। ২০০৩ সালে ‘বীর মুক্তি যোদ্ধা চিত্রনায়ক জসিম স্মৃতি একাডেমি’ চালু করেছি। সেখানে থেকেই জসিম সাহেবের জন্মদিন ও মৃত্যুদিনে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এফডিসিতে গেল বছর থেকে এই উৎসব পালিত হয়েছিল। ওই উৎসবে জসিমের ছেলে রাহুল অভিযোগ করেছিলেন, তাদের অনুমতি ছাড়াই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তবে এবার পরিবারের অনুমতি নিয়েই উৎসব করা হয়েছে বলে জানায় একাডেমি কর্তৃপক্ষ।

সোহেল বলেন, তিনমাস আগে থেকেই রাহুল ভাই আমাদের অনুষ্ঠানটি কেমন হতে পারে সেই বিষয়গুলোতে সময় দিচ্ছেন। এবার পরিবারের সহযোগিতায় আরো সুন্দর একটি অনুষ্ঠান উপহার দেওয়ার চেষ্টা করব। মান্না ডিজিটাল কমপ্লেক্সের সামনে ২২ ডিসেম্বর বিকেলে জসিম উৎসব হবে।

আজসারাবেলা/বিনোদন/মুয়াজ