কুমিল্লাকে হারিয়ে দু’য়ে খুলনা, ঢাকা বিপাকে

প্রকাশিত :০৫.১২.২০১৭, ৫:৩৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইটান্সের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচটি উত্তাপ ছড়ায়নি মোটেই। একক আধিপত্য দেখিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কুমিল্লাকে ১৪ রানে হারিয়ে দ্বিতীয় শীর্ষ দল হিসেবে প্লে-অফের স্বপ্ন টিকিয়ে রাখল আগেই শেষ চার নিশ্চিত করা খুলনা।

মঙ্গলবার আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে খুলনা টাইটান্স। জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬০ রানে আটকে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

হেরে গেলেও ১১ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবে প্লে-অফ আগেই নিশ্চিত করে ফেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অন্যদিকে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে ওঠে এসেছে খুলনা। ঢাকা ডায়নামাইটস নিজেদের শেষ ম্যাচে রংপুরের বিপক্ষে জিততে না পারলে খুলনা দ্বিতীয় সেরা দল হিসেবে প্লে-অফে জায়গা করে নেবে। প্লে-অফে জায়গা করে নেয়া দুই শীর্ষ দল ফাইনালে ওঠার লড়াইয়ে দুটি সুযোগ পাবে।

কুমিল্লার হয়ে শোয়েব মালিক ২৩ বলে ৩৬ রান করলেও অন্যান্যরা খুব একটা সুবিধা করতে পারেননি। তামিম ইকবাল সমান ৩৬ রানের ইনিংস খেললেও ৩৩ বল খেলেন তিনি। ইমরুল কায়েস ১৯ বলে ২০, জস বাটলার ১৬ বলে ১১, মারলন স্যামুয়েলস করেন ১৬ বলে ২৫ রান।

খুলনার হয়ে আবু জায়েদ ও বেনি হাওয়েল দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন মাহমুদউল্লাহ, ক্রেইগ ব্রাফেট ও মোহাম্মদ ইরফান।

এর আগে নাজমুল হোসেন শান্ত ও মাইকেল ক্লিঙ্গারের গড়ে দেয়া ভিতের ওপর দাঁড়িয়ে আরিফুল হক ও ক্রেইগ ব্রাফেটের শেষদিকের ঝড়ে বড় সংগ্রহ পায় খুলনা টাইটান্স। খুলনার হয়ে শান্ত ২১ বলে ৩৭, ক্লিঙ্গার ২৮ বলে ২৮, মাহমুদউল্লাহ ২৩ বলে ২৩, ব্রাফেট ১২ বলে ২২ এবং আরিফুল করেন ২১ বলে ৩৫ রান।

কুমিল্লার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আল-আমিন হোসেন; তবে ৪ ওভারের স্পেলে তিনি দেন ৫২ রান। একটি করে উইকেট নেন সলোমন মিরে ও শোয়েব মালিক।

আজসারাবেলা/মুয়াজ/খেলা