এখনো খোঁজ মেলেনি সাবেক রাষ্ট্রদূত জামানের

প্রকাশিত :০৬.১২.২০১৭, ১২:২৯ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : এখনো খোঁজ মেলেনি প্রাক্তন রাষ্ট্রদূত এম মারুফ জামানের । গত সোমবার রাতে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছোট মেয়েকে আনতে গিয়ে তিনি নিখোঁজ হন।

এ বিষয়ে গতকাল মঙ্গলবার রাজধানীর ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার মেয়ে সামিহা জামান। মারুফ জামান কাতার ও ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

আজ বুধবার সকালে ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ ইনচার্জ আবদুল লতিফ জানান, মারুফ জামানকে উদ্ধারের চেষ্টা চলছে। মঙ্গলবার সন্ধ্যায় তার ব্যবহৃত গাড়িটি রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে পূর্বাচলমুখী তিনশ ফুট সড়ক থেকে উদ্ধার করা হয়েছে।
সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় বেলজিয়াম থেকে আসা মেয়েকে আনতে নিজে গাড়ি চালিয়ে হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে বাসা থেকে বের হন মারুফ জামান। রাত পৌনে আটটার দিকে তিনি ফোন করে গৃহকর্মীকে বলেন, বাসায় কেউ গেলে তাকে যেন কম্পিউটার দিয়ে দেওয়া হয়। এরপর রাত আটটার দিকে সুঠামদেহী তিন ব্যক্তি বাসায় এসে তার ল্যাপটপ, কম্পিউটারের সিপিইউ, একটি মুঠোফোন ও একটি ক্যামেরা নিয়ে যায়।
মারুফ জামানের ছোট ভাই রিফাত জামান জানান, মারুফ জামান ধানমন্ডি ৯/এ নম্বর সড়কের একটি ভবনের তৃতীয় তলার ফ্ল্যাটে থাকেন। রাত সাড়ে ৯টার দিকে ভাইয়ের বাসার গৃহকর্মী তাকে জানান, মারুফ জামান তখন পর্যন্ত বিমানবন্দরে যাননি।
বিদেশ থেকে আসা মেয়ে বিমানবন্দরে বসে আছেন। এরপর থেকে ভাইয়ের মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। তিনি দ্রুত বিমানবন্দরে গিয়ে ভাতিজিকে নিয়ে বাসায় ফেরেন।

আ/সা/তারেক