কুলখানিতে পদদলনের ঘটনা যেভাবে ঘটে

প্রকাশিত :১৮.১২.২০১৭, ৫:৩০ অপরাহ্ণ

জে.জাহেদ, চট্টগ্রাম: চট্টগ্রামের সদ্যপ্রয়াত সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে গিয়ে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ।

এ ঘটনার কারণ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার চৌধুরী বলেছেন, কোনো মারামারি বা হাতাহাতির কারণে এ দুর্ঘটনা ঘটেনি। যে কমিউনিটি সেন্টারে কুলখানি হচ্ছিল, সেখানকার গেট থেকে ভেতরের প্রবেশ পথটা বেশ ঢালু। অতিরিক্ত মানুষের চাপে ওই ঢালুতে পড়ে গিয়ে এ পদদলনের ঘটনা ঘটেছে। তবে এতে কমিউনিটি সেন্টার কর্তৃপক্ষ বা আয়োজকদের কোনো ঘাফিলতি আছে কি-না সেটা খতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরও বলেন, এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের সবাই পুরুষ। এছাড়া গুরুতর আহত ১০ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়েলিটি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার দুপুরে চট্টগ্রাম নগরের রিমা কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির তত্ত্বাবধায়ক জহিরুল ইসলাম। বেলা ৩টার দিকে তিনি বলেন, এখন পর্যন্ত দশ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৫ ডিসেম্বর চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী (৭৩) মারা যান।

আ/সা/তারেক