গণতন্ত্র নেই আসলে বিএনপিতেই: কাদের - Aj SaraBela (আজ সারাবেলা)

গণতন্ত্র নেই আসলে বিএনপিতেই: কাদের

প্রকাশিত :১৮.১২.২০১৭, ৩:২৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : দেশে গণতন্ত্র নেই, গণতন্ত্র মুক্ত করতে কারাগার ভাঙতে হবে- বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের দেওয়া এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, গণতন্ত্র নেই আসলে বিএনপিতেই। এ জন্যই তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।
আজ সোমবার দুপুরে ঢাকা আরিচা মহাসড়কের সাভারে হেমায়েতপুর বাসষ্ট্যান্ডে ও নবীনগর বাসষ্ট্যান্ডে সড়ক ও জনপদ বিভাগের নির্মিত দুটি ফুটওভার ব্রীজের ‍উদ্ধোধন করতে গিয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, দেশে গণতন্ত্র আছে বলেই বাংলাদেশের মর্যাদা আজ বিশ্বব্যাপী। দেশে যদি গণতন্ত্র না থাকতো তা হলে আইপিইউ সম্মেলন হলো কিভাবে। আইপিএ সম্মেলনে করে বিশ্ববাসীকে সেটা বুঝিয়ে দিয়েছে দেশের গণতন্ত্র আছে কি নেই।
তিনি বলেন, দেশ যদি কারাগারে পরিণত হয় তা হলে বিএনপির বড় বড় নেতারা বিভিন্ন মামলায় জামিন নিয়ে জেল থেকে বের হলো কিভাবে। বিএনপির বড় বড় নেতা নিজেদের চিন্তা করলেও ছোট নেতাদের কথা চিন্তা করে না। তারা জেলে থাকলেও তাদের কোন জামিনের ব্যবস্থা করে না বলেও বিএনপির ভূমিকার সমালোচনা করেন মন্ত্রী।
আওয়ামী লীগের এই নেতা বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বেশ কয়েকজন ভালো প্রার্থী রয়েছে। এবার প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হবে তাই দল এবং দলের বাইরে থাকা প্রার্থীদের মধ্যে কে সবচেয়ে বেশি গ্রহণযোগ্য হবে তা নির্ধারণ করতে দলীয় সভানেত্রী বিভিন্ন সংস্থার মাধ্যমে জরিপ করাচ্ছেন। এর বাইরে দলের তরফ থেকেও জরিপ করা হচ্ছে। দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডেই তা চূড়ান্ত করা হবে।
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্ধারিত সময়ে পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন করা নিয়ে কোন সংশয় নেই। যথাসময়ে নির্মাণ কাজ সম্পন্ন করতে কাজ করছে সরকার।
এসময় আরও উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মেহেদী ইকবাল, সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম, আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী প্রমুখ।

আ/সা/তারেক