দুই শিশু ট্রেন থামিয়ে রক্ষা করলো কোটি টাকার তেল - Aj SaraBela (আজ সারাবেলা)

দুই শিশু ট্রেন থামিয়ে রক্ষা করলো কোটি টাকার তেল

প্রকাশিত :১৮.১২.২০১৭, ৪:০৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: রাজশাহীর বাঘায় লাল মাফলার দেখিয়ে তেলবাহী একটি ট্রেন থামিয়ে দিয়েছে দুই শিশু। ফলে দুর্ঘটনা থেকে রক্ষা পায় কোটি টাকার তেল। আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার আড়ানী স্টেশনের চার’শ মিটার পূর্ব দিকে ঝিনা রেলগেটে লাইন ভাঙা দেখে ওই দুই শিশু ট্রেনটিকে থামিয়ে দেয়।
ওই দুই শিশু হলো ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে সিহাবুর রহমান (৬) ও শহিদুল ইসলামের ছেলে টিটোন ইসলাম (৭)।

তারা জানায়, সকালে তারা জমি থেকে বাড়ি ফিরছিল। এ সময় তারা দেখে রেললাইন ভাঙা। সামনে ট্রেন আসতে দেখে তারা দুজনে রেললাইনের ওপর মাফলার টেনে ধরে। এতে ট্রেনটি থেমে যায়।
ট্রেন চালক কেএম মহিউদ্দিন জানায়, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহী যাচ্ছিল। পথে আড়ানী স্টেশনের একটু দূরে ঝিনা রেলগেট এলাকায় লাইন ভাঙা দেখে সিহাব ও টিটোন নামের দুই ছেলে মাফলার দিয়ে সিগন্যাল দেয়। ভেবেছিলাম ট্রেন থামাবো না। কিন্তু অনেক কাছে চলে যাওয়ার পরও ওই দুই শিশু রেললাইন থেকে সরছে না দেখে ট্রেনটি থামিয়ে দেওয়া হয়। এতেই দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি।
আড়ানী স্টেশনের কর্মরত মাস্টার নয়ন আহম্মেদ জানান, তেলবাহী ট্রেন চালক কেএম মহিউদ্দিন দুই শিশুর দেখানো মাফলার দিয়ে সিগন্যাল লক্ষ্য করেন। এরপর তিনি ট্রেন থামিয়ে দেন। ফলে দুই ঘন্টা রাজশাহীর সব ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে রাজশাহী রেলওয়ের কর্তকর্তাদের জানানো হলে তারা ঘটনাস্থলে গিয়ে রেললাইন মেরামত করেন। দুই ঘন্টা পরে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

তেলবাহী ট্রেনের পরিচালক আরশেদ আলী জানান, হটাৎ ট্রেন থামিয়ে দেওয়ার কারণে চালকের উপর ক্ষিপ্ত হয়ে উঠেচিলাম। পরে দেখি রেল লাই ভাঙা। পরে বিষয়টি রেলের উর্দ্ধতন কর্তৃপক্ষকে তাৎক্ষনিক জানানো হলে তারা ঈশ্বর্দী থেকে মিস্ত্রি পাঠিয়ে রেল লাইন মেরামত করিয়ে দেন।

আ/সা/তারেক