মহিউদ্দিন চৌধুরী’র কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০

প্রকাশিত :১৮.১২.২০১৭, ৫:২৪ অপরাহ্ণ

জে.জাহেদ, চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো অর্ধশতাধিক আহত হয়েছেন বলে জানা যায়।

আজ সোমবার দুপুরে নগরীর জামালখানের রীমা কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৯ জন সনাতন ও ১ জন বৌদ্ধ ধর্মাবলম্বী বলে জানা গেছে।

নিহতরা হলেন- কৃষ্ণপদ (৩৫), সুজিত দাশ (৫০), শুভাশীষ তালুকদার (৫৫), ঝন্টু (৪৫), আশীষ বড়ুয়া (৪০), রবিন দাশ (৩২), উজ্জ্বল চৌধুরী (৩০), দুলাল (৩৩), কনক দাশ (৩৯) ও সুমন দাশ (৪০)।

জানা যায়, কুলখানি উপলক্ষে নগরীর ১২টি কমিউনিটি সেন্টারে মেজবানের আয়োজন করা হয়। তার মধ্যে রীমা কমিউনিটি সেন্টারে মুসলিম ব্যতীত অন্য ধর্মাবলম্বীদের জন্য আয়োজন করা হয়েছিল।

চমেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, চট্টগ্রাম নগরীর জামালখানের রীমা কমিউনিটি সেন্টার থেকে অন্তত ১৫ জনকে আনা হয়েছিল। তাদের মধ্যে ১০ জনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। কুলখানির মেজবানে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে এই দশ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর দিবাগত রাত সাড়ে তিনটার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মহিউদ্দিন চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ হতে নিহতদের এক লক্ষ টাকা করে অনুদান দেওয়া হয়েছে।

তবে জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান বলেন করেন, মাঠ অসমতল হওয়ায়, ঠেলাঠেলিতে এ দুর্ঘটনা ঘটে। তবে কুলখানিতে যারা দায়িত্বে ছিলেন তাদের আরো সচেতন হওয়া উচিত ছিল বলে মনে করেন।