'পিরিয়ডের প্রথম দিন ঘড়ি উপহার পাই' - Aj SaraBela (আজ সারাবেলা)

‘পিরিয়ডের প্রথম দিন ঘড়ি উপহার পাই’

প্রকাশিত :২৬.১২.২০১৭, ১২:৫৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : নারীদের পিরিয়ড নিয়ে লজ্জার বিষয় অনেক আগে থেকেই আছে। এ নিয়ে ইদানিং নারীসমাজ অনেক সচেতন হলেও সে লজ্জা যে একবারে নির্মূল হয়ে গেছে তা কিন্তু বলা যাবে না। ভারতে পিরিয়ড নিয়ে বেশ গোপনীয়তা মেনে চলা হয়। পিরিয়ড চলাকালে নারীদের অভিজ্ঞতা ও বাস্তবতার প্রেক্ষাপটে নির্মিত হয়েছে অক্ষয় কুমারের নতুন ছবি ‘প্যাডম্যান।’

জি-নিউজের খবরে বলা হয়, ‘প্যাডম্যান’ অরুণাচলম মুরুগান্থমকে নিয়ে দ্য ‘লেজেন্ড অব লক্ষ্মীপ্রসাদ’ বই লিখেছিলেন অক্ষয়-জায়া টুইঙ্কল খন্না। সেই গল্পই এবার ছবি। এতে অক্ষয়ের স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন রাধিকা আপ্তে। তার পিরিয়ডের অভিজ্ঞতা নিয়ে রাধিকাকে প্রশ্ন করা হয়েছিল।

উত্তরে রাধিকা বলেন, আমার পরিবারের অনেকেই ডাক্তার। তাই আগে থেকেই পিরিয়ডের বিষয়টি জানতাম। আমি ঋতুমতী হওয়ার পর পার্টি দিয়েছিলেন মা। পিরিয়ডের প্রথম দিন ঘড়ি উপহার পাই। ওটাই ছিল আমার প্রথম ঘড়ি।

স্যানিটারি ন্যাপকিনের প্যাড দোকানে কিনতে যেতে অস্বস্তি হত রাধিকার। তবে নায়িকা নিজেই বলেছেন, একদিন ঠিক করলাম লজ্জা কাটাব। দোকানে গিয়ে জোরে বললাম, হুইসপারের একটা প্যাকটে দিন তো। তারপর থেকে আর অস্বস্তি হয় না।

আজসারাবেলা/সংবাদ/বিনোদন/জীবন-যাপন