আ.লীগ দেশের রাজনীতিতে একক আধিপত্য বিস্তার করতে চায়: নোমান | Aj SaraBela (আজ সারাবেলা)

আ.লীগ দেশের রাজনীতিতে একক আধিপত্য বিস্তার করতে চায়: নোমান

প্রকাশিত :১২.০১.২০১৮, ২:৩৯ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আওয়ামী লীগ এখন রাজনীতিতে একক আধিপত্য বিস্তার করতে চায়।

শুক্রবার সকালে রাজধানীতে এক মানববন্ধন থেকে দেশে বর্তমানে গণতন্ত্র নেই দাবি করে ‘তা পুনঃপ্রতিষ্ঠায়’ তার দল বিএনপি কোনো ছাড় দেবে না বলে মন্তব্য করেন তিনি।

নোমান বলেন, দেশের যে এক-এগারোর সৃষ্টি হয়েছিল, সেই এক-এগারোর সুবিধাভোগী আওয়ামী লীগ দেশের রাজনীতিতে একক আধিপত্য বিস্তার করতে চায়। তারা আবার বাকশাল করতে চায়। মানুষের মৌলিক অধিকার ইতোমধ্যে তারা হরণ করে ফেলেছে।

‘আমরা দেশের একটি গণতান্ত্রিক সরকার চাই, দেশে সুশাসন চাই। গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা প্রয়োজনে আলোচনা করব, প্রয়োজনে আন্দোলন করব; গণতন্ত্রের প্রশ্নের আমরা ছাড় দেব না।’

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কের জেরে রাজনৈতিক সংঘাতের মধ্যে ২০০৭ সালের ১১ জানুয়ারি ফখরুউদ্দিন আহমেদ নেতৃত্বাধীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতা নেয়, রাজনীতিতে যা ওয়ান-ইলেভেন (এক-এগার) হিসেবে পরিচিত।

২০০৮ সালের ২৯ ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তর করে বিদায় নেওয়ার আগে সেই সরকারের দুই বছরে দুর্নীতির অভিযোগে বিএনপি-আওয়ামী লীগের বহু রাজনীতিবিদকে কারাগারে যেতে হয়।

সেই নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের পর আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করলে তা পুনর্বহালের দাবিতে পরের দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি। আসছে একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখেও ফের নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি জানিয়ে আসছে তারা।

খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক মঞ্চ।

গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল হোসেন তালুকদার খোকনের সভাপতিত্বে ও জাহাঙ্গীর আলমের পরিচালনায় মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাসাসের শাহিরুল ইসলাম শায়লা, উলামা দলের কাজী রফিকুল ইসলাম এবং মুক্তিযোদ্ধা ফরিদউদ্দিন বক্তব্য রাখেন।

আজ সারাবেলা/তারেক