জিম্বাবুয়েকে ১৯৮ রানে গুটিয়ে দিয়েছে শ্রীলঙ্কা - Aj SaraBela (আজ সারাবেলা)

জিম্বাবুয়েকে ১৯৮ রানে গুটিয়ে দিয়েছে শ্রীলঙ্কা

প্রকাশিত :২১.০১.২০১৮, ৫:১২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : দুর্দান্ত বোলিংয়ে জিম্বাবুয়েকে ১৯৮ রানেই গুটিয়ে দিয়েছে দিনেশ চান্দিমালের দল। ৬ ওভার বাকি থাকতেই সব ক’টি উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে।

শুরুটা ভালো হলেও মাঝপথে ছন্দ হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। দলের করুণ অবস্থায় নিজের হাফ সেঞ্চুরি তুলে নিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন টেলর। তবে পেরেরার বলে থারাঙ্গাকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেলে আবারও চাপে পড়ে জিম্বাবুয়ে।

টস জিতে ব্যাট করতে নেমে ভালোই শুরু করেন দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও মিরে। দেখে শুনে ব্যাট করে ৪৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। ঠিক এমন সময় জ্বলে ওঠে পেরেরা। দশম ওভারে ২০ রান করা মাসাকাদজাকে সাজঘরে ফেরানোর পর নিজের পরের ওভারেই আরভিনকে (২) থারাঙ্গার তালুবন্দি করান এই পেসার। নিজের চতুর্থ ওভারে আবারও আঘাত হানেন পেরেরা। ওপেনার মিরেকে (২১) উইকেটরক্ষক ডিকভেলার তালুবন্দি করান।

খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি আগের দুই ম্যাচে হাফ সেঞ্চুরির দেখা পাওয়া সিকান্দার রাজা। মাত্র ৯ রানে সান্দাকানের বলে সাজঘরে ফেরেন এই তারকা। পঞ্চম উইকেটে ওয়ালারকে সঙ্গে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন টেলর। ওয়ালার ২৪ রানে বিদায় নিলেও হাফসেঞ্চুরির দেখা পান টেলর। মাঝে মুর কোন রান করার আগেই সাজঘরে ফিরে যান।

শেষদিকে ৩৪ রান করে অধিনায়ক গ্রায়েম ক্রেমারও ফিরে গেলে লড়াকু পুঁজি পাওয়ার স্বপ্ন পূরণ হয়নি জিম্বাবুয়ের। নবম ব্যাটসম্যান হিসেবে ক্রেমার ফেরার পর আর একটি রানও যোগ করতে পারেনি তারা।

শ্রীলঙ্কার পক্ষে ৪টি উইকেট নিয়েছেন থিসারা পেরেরা, ৩টি উইকেট নুয়ান প্রদীপের।