তৃণমূল মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত :১১.০১.২০১৮, ১২:২০ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশকে স্বাবলম্বী করতে তৃণমূল মানুষের ভাগ্যোন্নয়ন প্রয়োজন। এজন্য তৃণমূল মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয়বারের মতো দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ (বৃহস্পতিবার) এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষ ঘর পাবে, প্রতিটি ঘর আলোকিত হবে এবং চিকিৎসা সেবা মানুষের ঘরে ঘরে পৌঁছে যাবে। ২০২১ সালে বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি দেশ।

শেখ হাসিনা আরও বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বিভিন্ন মেয়াদে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। ইতোমধ্যেই দেশের মানুষ উন্নয়নের সুফল পেতে শুরু করেছে।

দেশের উন্নয়নের চিত্র জনগণের কাছে তুলে ধরতে আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হলো উন্নয়ন মেলা। তিন দিনব্যাপী এই মেলা শেষ হবে শনিবার। এবার মেলার স্লোগান ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’।

সরকারের বহুমুখী উন্নয়ন তৎপরতা ও সাফল্য জনগণের কাছে তুলে সব জেলা ও উপজেলায় এ উন্নয়ন মেলার আয়োজন করছে সরকার। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয় ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীতের লক্ষ্যে সরকারের উন্নয়ন তৎপরতা প্রচারের জন্য এ মেলার আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

আজ সারাবেলা/সংবাদ/জাতীয়