`আগামী জাতীয় সংসদ নির্বাচনেও আ.লীগের পরাজয় নিশ্চিত‘ - Aj SaraBela (আজ সারাবেলা)

`আগামী জাতীয় সংসদ নির্বাচনেও আ.লীগের পরাজয় নিশ্চিত‘

প্রকাশিত :২০.০১.২০১৮, ৫:৩৭ অপরাহ্ণ

ডেস্ক রিপার্ট: আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত এক আলোচনা সভায় আমীর খসরু এ মন্তব্য করেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘প্রতিহিংসার রাজনীতি বিপন্ন গণতন্ত্র ও মানবাধিকার’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়।
আমীর খসরু বলেন, আদালতের ঘাড়ে বন্দুক রেখে একটির পর একটি অগণতান্ত্রিক কাজ করে যাচ্ছে সরকার। ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে তারা এই কাজটি করেছে। কারণ, এই নির্বাচনে তারা বিশালভাবে পরাজিত হতো। এই জন্য তারা এই নির্বাচনটিকে ভুণ্ডুল করে দিয়েছে।
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরো বলেন, তারা (আওয়ামী লীগ) চিন্তা করেছে এই নির্বাচনে তাদের জয়লাভ করতে হলে জনগণের ভোটাধিকার হরণ করা ছাড়া তাদের কোনো পথ নেই। আর তা না হলে তাদের পরাজয় হবে। যেটা তাদের কাছে গ্রহণযোগ্য নয়। সুতরাং এটার মাধ্যমে স্পষ্ট ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় হয়েছে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনেও তাদের পরাজয় নিশ্চিত।
আমীর খসরু বলেন, ২০১৮ সালের শেষের দিকে যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে, সেই নির্বাচনের জন্য আজকে জনগণের মধ্যে অনেকগুলো প্রশ্ন দেখা দিয়েছে। প্রশ্নগুলো হচ্ছে আগামী নির্বাচনে নাগরিক অধিকার, গণতান্ত্রিক অধিকার, সাংবিধানিক অধিকার অর্থাৎ মানুষ তার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে কিনা?
সংগঠনের সভাপতি হুমায়ূন কবির বেপারির সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।