বহিষ্কার করায় প্রিন্সিপালকে গুলি করে হত্যা - Aj SaraBela (আজ সারাবেলা)

বহিষ্কার করায় প্রিন্সিপালকে গুলি করে হত্যা

প্রকাশিত :২১.০১.২০১৮, ১:৩২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: অনিয়মিত হওয়া ও ক্রমাগত বিশৃঙ্খলা সৃষ্টির কারণে স্কুল থেকে বহিষ্কার করেছিলেন প্রিন্সিপাল। বহিষ্কারাদেশ মানতে না পেরে রাগের চটে বাবার পিস্তল নিয়ে স্কুলে ঢুকে প্রিন্সিপালকে গুলি করে খুন করল ছাত্র।

ভারতের হরিয়ানায় যমুনানগরের স্বামী বিবেকানন্দ স্কুল নামে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এই ঘটনা ঘটেছে। গোটা ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অন্য কর্মীদের মধ্যে। প্রাণ বাঁচাতে অনেক শিক্ষার্থীই ভয়ে সিঁটিয়ে থাকে। প্রিন্সিপালের মৃত্যুতে নেমে এসেছে শোকের ছায়া।

জানা গেছে, স্কুলে নিয়মিত অনুপস্থিতি ও স্কুলে মারধরের অভিযোগে ১৫ দিন আগে স্কুলে থেকে সাময়িক বহিস্কার করা হয় দ্বাদশ শ্রেণির বাণিজ্য শাখার ওই শিক্ষার্থীকে। এনিয়ে গত কয়েকদিন ধরেই বিপর্যস্ত ছিল সে। পাশাপাশি মনের মধ্যে ক্ষোভ জমেছিল স্কুলের প্রিন্সিপাল রিতু ছাবরা’র ওপর।

শনিবার দুপুরে বাবার লাইসেন্স করা পিস্তল নিয়ে স্কলে আসে ওই শিক্ষার্থী। স্কুলের নিরাপত্তারক্ষীকে বলে সে প্রিন্সিপালের সাথে দেখা করতে চায়, এরপরই সোজা প্রিন্সিপালের রুমে ঢুকে পড়ে তাকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে।

মুহুর্তেই মাটিতে লুটিয়ে পড়ে ছাবরা। সেখান থেকে দ্রুত তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা দেয়। এদিকে প্রিন্সিপালের ওপর হামলা চালানোর পর অভিযুক্ত শিক্ষার্থী পালিয়ে যাওয়ার চেষ্টা করতেই স্কুলের পিওনসহ পাঁচ কর্মী ওই শিক্ষার্থীকে ধরে ফেলে। খবর দেওয়া হয় পুলিশকে। পুলিশ এসে অভিযুক্ত শিক্ষার্থীকে আটক করে।

যমুনা নগরের পুলিশ সুপার রাজেশ কালিয়া জানান, ‘শিক্ষার্থীকে আটক করা হয়েছে, তদন্তও শুরু হয়েছে’। অভিযুক্ত শিক্ষার্থীর বাবা (প্রপার্টি ব্যবসায়ী)-কেও আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে অস্ত্র আইনে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

আজ সারাবেলা/সংবাদ/আন্তর্জাতিক