রোহিঙ্গা শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ করলো বাংলাদেশ ছাত্রলীগ - Aj SaraBela (আজ সারাবেলা)

রোহিঙ্গা শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ করলো বাংলাদেশ ছাত্রলীগ

প্রকাশিত :১৮.০২.২০১৮, ৬:২১ অপরাহ্ণ

জে. জাহেদ : নিজ ভূমিতে নিজস্ব জাতিগোষ্ঠীর অত্যাচারের শিকার হয়ে মিয়ানমার হতে পালিয়ে আসা ৫ হাজার রোহিঙ্গা শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাদ্য বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

রোববার দুপুরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইন রোহিঙ্গা ক্যাম্পে উপস্থিত থেকে এই সব শিক্ষা উপকরণ ও খাদ্য বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিমসহ অসংখ্য ছাত্রনেতা।

শিক্ষা উপকরণ বিতরণকালে এস.এম জাকির হোসাইন বলেন, ‘রোহিঙ্গা শিশুদের ভবিষ্যতের কথা চিন্তা করে ছাত্রলীগ এবার ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে’।
এমনকি আমরা যে বইগুলো বিতরণ করেছি সবগুলো বার্মিজ ভাষা শিক্ষার বই।

রোহিঙ্গা শিশুরা যাতে তাদের মাতৃভাষা সম্পর্কে ভুলে না যায়, ফিরে গিয়ে যাতে তাদের ভাষা ও সংস্কৃতিতে অন্য সবার সঙ্গে স্বাভাবিক যোগাযোগ করতে পারে। সে জন্য তাদের ভাষার লেখায় এসব বই বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।

এস.এম জাকির হোসাইন আরও জানান, দীর্ঘ ১৫০ দিন ধরে ছাত্রলীগের ‘মেডিক্যাল সেল ও ফ্রি চিকিৎসা ক্যাম্প চলছে। এখান থেকে রোহিঙ্গাদের বিনামূল্যে নিত্য প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়।

কক্সবাজার জেলা ছাত্রলীগ এর সার্বিক প্রচেষ্টায় এই কার্যক্রম ব্যাপক ভূমিকা রেখেছে আর্থমানবতায় সেবায়। এমনটি মন্তব্য স্থানীয় জনগণ ও রোহিঙ্গা ক্যাম্পে চিকিৎসা কষ্টে থাকা সহস্রাধিক মানুষের।